নরসিংদীতে ইউপি চেয়ারম্যানকে প্রকাশ্যে গুলি করে হত্যা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নরসিংদী
প্রকাশিত: ০৬:৫২ পিএম, ০৩ ডিসেম্বর ২০২২

নরসিংদীর রায়পুরা উপজেলার মির্জাচর ইউনিয়নের চেয়ারম্যান জাফর ইকবাল মানিককে প্রকাশ্যে গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা। শনিবার (৩ ডিসেম্বর) বিকেলে শান্তিপুর স্কুল মাঠের একটি সভায় এ ঘটনা ঘটে।

জাফর ইকবাল মানিক ওই গ্রামের মৃত আব্দুল মোতালিব মিয়ার ছেলে। তিনি টানা দুই বার মির্জাচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হন। মানিক একই ইউনিয়নের যুবলীগ সভাপতি।

নিহতের ভাই বারসন মিয়া জানান, পূর্বশত্রুতার জেরে প্রতিপক্ষ মির্জাচর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. ফিরোজ মিয়ার সমর্থকরা মানিককে গুলি করে।

পুলিশ ও স্থানীয়রা জানায়, বিকেলে স্কুল মাঠের একটি সভায় যোগ দিতে যান জাফর ইকবাল মানিক। সভাস্থলে যাওয়ার কিছুক্ষণ পর তিন সন্ত্রাসী চেয়ারম্যানকে লক্ষ্য করে শর্টগানের গুলি করে পালিয়ে যান। পরে স্থানীয়রা গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে তাকে নরসিংদী সদর হাসপাতালে নিয়ে যান। সেখান কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

মির্জাচর ইউনিয়ন ছাত্রলীগের যুগ্ম-আহ্বায়ক স্বাধীন খান রুবেল জানান, আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ওই ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ফারুকুল ইসলামের সঙ্গে জাফর ইকবাল মানিকের দ্বন্দ্ব চলে আসছিল। তাদের দ্বন্দ্বের জেরে ফারুকুল ইসলামের সমর্থকরা এলাকা ছাড়া হয়ে পড়েন। সম্প্রতি তারা এলাকায় ফিরে আসেন। শুক্রবার দুই পক্ষের মধ্যে বিরোধ মীমাংসা হওয়ার কথা ছিল। ওইদিন দুই সমর্থকদের মধ্যে বাগবিতণ্ডা হয়। শনিবার বিকেলে চেয়ারম্যান জাফর ইকবাল মানিক শান্তিপুর স্কুলের একটি সভায় যোগ দিতে গেলে তিন সন্ত্রাসী তাকে গুলি করে পালিয়ে যান।

নরসিংদী সদর হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক আসাদ আবদুল্লাহ খান বলেন, জাফর ইকবালকে মৃত অবস্থায় হাসপাতালে আনা হয়। তার বুকের বাঁ পাশে গুলি চিহ্ন রয়েছে। অতিরিক্ত রক্তক্ষরণে তার মৃত্যু হয়েছে।

নিহত জাফর ইকবালের স্ত্রী মাহফুজা আক্তার বলেন, এক ব্যক্তির সঙ্গে নির্বাচন সংশ্লিষ্ট কারণে ছয় থেকে সাত বছর ধরে আমার স্বামীর দ্বন্দ্ব ছিল। এলাকায় ওই ব্যক্তি সব সময় পিস্তল নিয়ে ঘোরেন। একমাত্র তিনিই এলাকার ভেতরে এ কাজ করে থাকতে পারেন।

রায়পুরা অতিরিক্ত পুলিশ সুপার (সার্কেল) সত্যজিত ঘোষ বলেন, চেয়ারম্যান গুলিবিদ্ধ হয়েছে। হাসপাতালে নেওয়ার পথে তিনি মারা যান। পরিস্থিতি নিয়ন্ত্রণে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

সঞ্জিত সাহা/আরএইচ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।