শুরু হচ্ছে আমার ভাষা চলচ্চিত্র উৎসব


প্রকাশিত: ০৮:৫৯ এএম, ২২ ফেব্রুয়ারি ২০১৬

বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদের উদ্যোগে শুরু হতে যাচ্ছে ‘আমার ভাষার চলচ্চিত্র-১৪২২’ শীর্ষক চলচ্চিত্র উৎসবের ১৫তম আসর। সাত দিনব্যাপী এই উৎসবের পর্দা উঠবে আগামী ২৩ ফেব্রুয়ারি সন্ধ্যা ৬টায়। এটি চলবে ২৯ ফ্রেব্রুয়ারি পর্যন্ত।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক মিলনায়তনে উৎসবের উদ্বোধন করবেন ঢাকা বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদের সঞ্চালক ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন মুহম্মদ জাহাঙ্গীর হোসেন, মহাপরিচালক, বাংলাদেশ ফিল্ম আর্কাইভ ও বিশিষ্ট ভাষা গবেষক ড. সৌরভ সিকদার।

অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন ঢাকা বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদের সভাপতি আলী হায়দার সাগর।

‘সুস্থ চলচ্চিত্র সুস্থ দর্শক’ এই স্লোগানকে সামনে রেখে দীর্ঘ ছয় দশক ধরে বিশ্বের নানান ধারার চলচ্চিত্র প্রদর্শনের মাধ্যমে ঢাকা বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদ (Dhaka University Film Society) কাজ করে আসছে। সেই ধারাবাহিকতায় প্রতি বছর ফেব্রুয়ারি মাসে বাংলা ভাষা আন্দোলনের শহীদদের স্মরণে বাংলা ভাষার চলচ্চিত্র নিয়ে আয়োজন করা হয় ‘আমার ভাষার চলচ্চিত্র’ শীর্ষক চলচ্চিত্র উৎসব।

উৎসবে ‘মুখ ও মুখোশ’ থেকে হালের ‘অগ্নি-টু’সহ মোট ২১টি চলচ্চিত্র প্রদর্শিত হবে।

এলএ/এবিএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।