পটুয়াখালীতে ভাস্কর্য ভাঙচুর, তরুণ গ্রেফতার

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি পটুয়াখালী
প্রকাশিত: ০৫:৫৯ পিএম, ১৪ জানুয়ারি ২০২৩

পটুয়াখালীর দুমকি উপজেলায় মুক্তিযুদ্ধের স্মৃতিস্তম্ভ ভাস্কর্য ভাঙার অভিযোগে শরিয়তুল্লাহ (২০) নামে এক তরুণকে গ্রেফতার করেছে পুলিশ।

গ্রেফতার শরিয়তুল্লাহ দুমকি মাদরাসা ব্রিজ এলাকায় মিজানুর রহমান মৃধার ছেলে। চলতি বছর দুমকি সরকারি জনতা ডিগ্রি কলেজ থেকে তিনি এইচএসসি পরীক্ষা দিয়েছেন।

আরও পড়ুন: ফেব্রুয়ারিতে শেষ হচ্ছে লোহালিয়া সেতুর নির্মাণকাজ

পুলিশ ও স্থানীয় সূত্রে থেকে জানা যায়, শুক্রবার (১৩ জানুয়ারি) রাত সাড়ে ১০টার দিকে দুমকি উপজেলা কমপ্লেক্সের জয় বাংলা চত্বরে নির্মিত মুক্তিযুদ্ধের স্মৃতিস্তম্ভ ভাস্কর্যের ওপরে উঠে মাথার অংশ ভেঙে মাটিতে ফেলে পালিয়ে যাওয়ার চেষ্টা করেন ওই তরুণ। এসময় শব্দ পেয়ে উপজেলা পরিষদের নিরাপত্তা কর্মী ও আবাসিক ভবনে থাকা কর্মকর্তা-কর্মচারীরা তাকে আটক করে পুলিশের কাছে হস্তান্তর করে।

পটুয়াখালীতে ভাস্কর্য ভাঙচুর, তরুণ গ্রেফতার

পরে এ ঘটনায় দুমকি উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার সৈয়দ গোলাম মর্তুজা বাদী হয়ে ওই তরুণের বিরুদ্ধে মামলা করেন।

আরও পড়ুন: পলিথিন-প্লাস্টিকে সয়লাব কুয়াকাটা, হুমকিতে জীববৈচিত্র্য

দুমকি থানার পরিদর্শক (তদন্ত) মোহাম্মদ মাহবুব আলম বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন। তিনি বলেন, বিশেষ ক্ষমতা আইনের মামলায় গ্রেফতার দেখিয়ে ওই তরুণকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

আব্দুস সালাম আরিফ/এমআরআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।