বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব

আখেরি মোনাজাত দুপুর ১২টায়, লাখো মুসল্লির জমায়েত

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি গাজীপুর
প্রকাশিত: ১০:৪৯ এএম, ২২ জানুয়ারি ২০২৩

টঙ্গীর তুরাগপাড়ে মুসলিম উম্মাহর দ্বিতীয় বৃহত্তম জমায়েত বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বের শেষদিন আজ। আজ আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে ৫৬তম বিশ্ব ইজতেমা। আখেরি মোনাজাতের পূর্বে হেদায়েতি বয়ান করছেন তাবলিগ জামাতের শীর্ষ মুরুব্বি মাওলানা সাদ কান্ধলভীর বড় ছেলে মাওলানা মাওলানা ইউসুফ বিন সাদ কান্ধলভী। হেদায়েতি বয়ান শেষ হলে তিনি আখেরি মোনাজাত পরিচালনা করবেন।

jagonews24

রোববার (২২ জানুয়ারি) দুপুর ১২টায় আখেরি মোনাজাত অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বের মিডিয়া সমন্বয়কারী মো. সায়েম।

আরও পড়ুন > ইজতেমার আখেরি মোনাজাত: আজ মেট্রোরেল চলবে ৯ ঘণ্টা

তিনি জানান, রোববার সকালে বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বের মুরুব্বি ও আয়োজক কমিটির ফয়সালা মোতাবেক দুপুর ১২টায় বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বের আখেরি মোনাজাত শুরু হবে। হয়তো দুই-চার মিনিট এদিক সেদিক হতে পারে।

jagonews24

এদিকে আখেরি মোনাজাতে অংশ নিতে সকাল থেকে দেশের বিভিন্ন প্রান্তের মুসল্লিরা ইজতেমা ময়দানের দিকে আসছেন। ইজতেমা এলাকায় পণ্যবাহী যান চলাচল বন্ধ থাকলেও হলেও যাত্রী ও কাঁচামালবাহী যান চলাচল স্বাভাবিক রয়েছে।

আরও পড়ুন > ইজতেমার দ্বিতীয় পর্বে যৌতুকবিহীন ১৫ বিয়ে

ইজতেমার দ্বিতীয় পর্বেও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পক্ষ থেকে নেওয়া হয়েছে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা। কয়েক স্তরে নিরাপত্তার পাশাপাশি অতিরিক্ত আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য মোতায়েন আছে বলে জানিয়েছেন মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোল্যা নজরুল ইসলাম।

আরও পড়ুন > বিশ্ব ইজতেমায় ‘মানবতার ফেরিওয়ালা’ ইবিট লিও

এদিকে মুসল্লিদের জন্য রোববার সকাল থেকে পাঁচ জোড়া বিশেষ ট্রেন যাতায়াত করছে। বেশকিছু বাসও চলাচল করছে। ইজতেমার দ্বিতীয় পর্বে ৬১টি দেশের আট হাজার মুসল্লি যোগ দিয়েছেন।

আমিনুল ইসলাম/বিএ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।