বন্যহাতির আক্রমণে প্রাণ গেল কৃষকের

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কক্সবাজার
প্রকাশিত: ০৪:২৯ পিএম, ২৫ জানুয়ারি ২০২৩
ফাইল ছবি

কক্সবাজারের সীমান্ত বান্দরবানের নাইক্ষ্যংছড়ির বাইশারীতে বন্যহাতির পায়ে নিচে পিষ্ট হয়ে মোহাম্মদ আলম (৫০) নামের এক কৃষকের মৃত্যু হয়েছে।

বুধবার (২৫ জানুয়ারি) দুপুরে বাইশারীর করলিয়ামুড়া সোহেল রানার রাবার বাগান এলাকায় এ ঘটনা ঘটে।

মোহাম্মদ আলম বাইশারীর উত্তর করলিয়া মুড়া ৪ নম্বর ওয়ার্ডের মৃত কবির আহমদের ছেলে।

স্থানীয়রা জানান, ভোরে উলু ফুল (ঝাড়ু তৈরিতে ব্যবহৃত) সংগ্রহ করতে জঙ্গলে যান কৃষক মোহাম্মদ আলম। উলু সংগ্রহ শেষে বাড়ি ফেরার পথে বন্যহাতির সামনে পড়েন। হাতি তাকে পদদলিত করলে ঘটনাস্থলেই তিনি মারা যান। পরে স্থানীয়রা মরদেহ উদ্ধার করে বাড়িতে নিয়ে যান।

আরও পড়ুন: শেরপুরে হাতি-মানুষের দ্বন্দ্ব মিটবে কিসে?

ঘটনার সত্যতা নিশ্চিত করে বাইশারী ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মোহাম্মদ আলম বলেন, পেটের দায়ে শীতের ভোরে বেরিয়ে লাশ হয়ে ফিরলেন কৃষক আলম। বিকেলে তাকে দাফন করা হয়েছে। বনবিভাগ থেকে তার পরিবার যেন ক্ষতিপূরণ পায় সে বিষয়ে সহযোগিতা করা হবে।

কক্সবাজার উত্তর বনবিভাগের বিভাগীয় বন কর্মকর্তা আনোয়ার হোসেন সরকার বলেন, বনের পাশে ক্ষেত-খামারে কিংবা রাস্তা দিয়ে ফেরার পথে হাতির আক্রমণে লোকজন মারা গেলে বনবিভাগ কয়েক লাখ টাকা ক্ষতিপূরণের ব্যবস্থা করে। মারা যাওয়া ব্যক্তিকে ফিরিয়ে দেওয়া তো সম্ভব নয়, স্বল্প টাকায় পরিবারের অন্য সদস্যদের সহযোগিতা করা এটা। কৃষক আলমের পরিবার থেকে যথাযথভাবে বনবিভাগে যোগাযোগ করলে তারা সহযোগিতা পেয়ে যাবেন।

সায়ীদ আলমগীর/এসআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।