চাঁপাইনবাবগঞ্জ-২ উপ-নির্বাচন

অন্য দলের ভোটারদের কেন্দ্রে যেতে নিষেধ করায় ২ চেয়ারম্যানকে শোকজ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি চাঁপাইনবাবগঞ্জ
প্রকাশিত: ০৮:১৮ পিএম, ৩০ জানুয়ারি ২০২৩
উপজেলা চেয়ারম্যান হুমায়ুন রেজা ও ইউপি চেয়ারম্যান জামাল উদ্দিন মন্ডল

চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের উপ-নির্বাচনে অন্য দলের ভোটারদের কেন্দ্রে যেতে নিষেধ করায় দুই চেয়ারম্যানকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছেন রিটার্নিং কর্মকর্তা। সোমবার (৩০ জানুয়ারি) দুপুরে দুজনকে এ সংক্রান্ত চিঠি পাঠানো হয়।

দুই চেয়ারম্যান হলেন- জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও গোমস্তাপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান হুমায়ুন রেজা এবং গোমস্তাপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও গোমস্তাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জামাল উদ্দিন মন্ডল।

চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের সহকারী রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তা মো. মোতাওয়াক্কিল রহমান জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, গত কয়েকদিন আগে চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের গোমস্তাপুর উপজেলার বাঙ্গাবাড়ি ইউনিয়নে একটি নির্বাচনী প্রচারণায় ওই দুই আওয়ামী লীগ নেতা অন্য দল ও মতের ভোটারদের কেন্দ্রে না যেতে ভয়ভীতি দেখিয়ে বক্তব্য দেন। এর একটি ভিডিও পাওয়া গেলে তাদের কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়।

আরও পড়ুন: কসম করে বলতে পারি হারুন স্বেচ্ছায় সংসদ থেকে পদত্যাগ করেননি

রিটার্নিং কর্মকর্তা আরও বলেন, চিঠি পাওয়ার চার ঘণ্টার মধ্যে লিখিত জবাব দিতে তাদের বলা হয়েছে। তবে একজন এর জবাব দিয়েছেন।

এ বিষয়ে জানতে গোমস্তাপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও গোমস্তাপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জামাল উদ্দিন মণ্ডলকে একাধিকবার কল দিলেও রিসিভ করেননি।

তবে চাঁপাইনবাবগঞ্জ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও গোমস্তাপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান হুমায়ুন রেজা বলেন, কারণ দর্শানোর নোটিশ পাওয়ার পর আমি জবাব দিয়েছি।

সোহান মাহমুদ/এসজে/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।