রাঙ্গামাটিতে নির্মাণাধীন সীমান্ত সড়ক পরিদর্শন করলেন সেনাপ্রধান

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি রাঙ্গামাটি
প্রকাশিত: ০৯:৩১ পিএম, ৩০ জানুয়ারি ২০২৩
সীমান্ত সড়ক পরিদর্শন করেন সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমদ

পার্বত্য জেলা রাঙ্গামাটিতে নির্মাণাধীন সীমান্ত সড়ক পরিদর্শন করেছেন সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমদ।

প্রকল্পের প্রথম পর্যায়ের অনুমোদিত কাজের অগ্রগতি পরিদর্শন করতে সোমবার (৩০ জানুয়ারি) দুপুরে রাঙ্গামাটির রাজস্থলী উপজেলার বাংলাদেশ-ভারত সীমান্তবর্তী দুর্গম দুমদুম্যা ইউনিয়নের সাইসল আর্মি ক্যাম্প এলাকায় যান তিনি।

নির্মাণাধীন সীমান্ত সড়ক যুক্ত করেছে বিলাইছড়ির দুর্গম ফারুয়া ও জুরাছড়ির দুমদুম্যাকে। প্রথম পর্যায়ের অনুমোদিত ৩১৭ কিলোমিটার সড়কের মধ্যে ৯৫ কিলোমিটার নির্মাণ কাজ শেষ হয়েছে। চলমান ১৩২ কিলোমিটার সড়কের কাজ, যা এ বছরের এপ্রিলে শেষ হওয়ার কথা রয়েছে। বাকি ৯০ কিলোমিটার কাজ অর্থ বরাদ্দ সাপেক্ষে শুরু করা হবে।

বাংলাদেশ সেনাবাহিনীর কার অব ইঞ্জিনিয়ার্সের ৩৪ ইঞ্জিনিয়ার কনস্ট্রাকশন ব্রিগেডের অধীনে ১৬, ২০ এবং অ্যাডহক ২৬ ইঞ্জিনিয়ার কনস্ট্রাকশন ব্যাটালিয়ন প্রকল্পটি বাস্তবায়ন করছে।

পরিদর্শনকালে সেনাপ্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমদ বলেন, দেশের উন্নয়নে সেনাবাহিনী বিভিন্ন ধরনের কাজ করছে। যারই অংশ এই সীমান্ত সড়ক নির্মাণ। এ সড়ক নির্মাণকাজের অগ্রগতি সন্তোষজনক। কাজ যেভাবে এগিয়ে যাচ্ছে তাতে আমরা আশা করছি নির্দিষ্ট সময়ের মধ্যেই সুসম্পন্ন হবে।

তিনি আরও বলেন, কোনো ধরনের মোবাইল নেটওয়ার্ক না থাকায় এ অঞ্চলে কাজ করা কঠিন। এ কঠিন কাজটি সেনাবাহিনীর সদস্যরা কতটা কষ্ট করে করছেন তা আপনারা দেখছেন। একইসঙ্গে এ কাজের সঙ্গে জড়িত সদস্যদের মনোবল বাড়ানোর জন্যই আমি আজ এখানে এসেছি।

এ সময় আরও উপস্থিত ছিলেন জেনারেল অফিসার কমান্ডিং ২৪ পদাতিক ডিভিশন ও এরিয়া কমান্ডার মেজর জেনারেল মিজানুর রহমান শামীম, সেনা সদর ও স্থানীয় ঊর্ধ্বতন সামরিক কর্মকর্তা এবং অন্য পদবির সেনা সদস্যরা।

সাইফুল উদ্দীন/এসজে/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।