সুন্দরবনে মাছ শিকারে ১০ জেলে আটক

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি সাতক্ষীরা
প্রকাশিত: ০৫:১৪ পিএম, ০১ ফেব্রুয়ারি ২০২৩

পশ্চিম সুন্দরবনের সাতক্ষীরা রেঞ্জের অভয়ারণ্য এলাকায় মাছ শিকারে অভিযোগে ১৫ নৌকাসহ ১০ জেলেকে আটক করেছে বন বিভাগ। বুধবার (১ ফেব্রুয়ারি) দুপুরে পশ্চিম সুন্দরবনের খুলনা বিভাগীয় বন সংরক্ষক আবু নাছের মো. মহসিন এ তথ্য নিশ্চিত জানান।

এর আগে সোম ও মঙ্গলবার অভয়ারণ্য এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

আরও পড়ুন: সুন্দরবনের অভয়ারণ্যে মাছ শিকার, ট্রলারসহ ৬ জেলে আটক

আবু নাছের মো. মহসিন জানান, সুন্দরবন সাতক্ষীরা রেঞ্জের অভয়ারণ্য ঘোষিত দোবেকী, পুষ্পকাটি, নটাবেকি ও হলদিবুনিয়া এলাকায় অভিযান চালিয়ে ১০ জেলেসহ ১৫ নৌকা জব্দ করা হয়।

আটকরা হলেন- শ্যামনগর উপজেলার গাবুরা ইউনিয়নের চকবারা গ্রামের মহিউদ্দীন, ১০ নংসোরা গ্রামের আব্দুল হক ও আব্দুল হাই তরফদার, একই উপজেলার বুড়িগোয়ালিনী ইউনিয়নের দাতিনাখালী গ্রামের আবুল কালাম, শামীম শেখ ও শাহাজান শেখ, পদ্মপুকুর ইউনিয়নের চন্ডিপুর গ্রামের নুরী আলম গাজী, আব্দুল হান্নান গাজী ও তৈয়বুর রহমান এবং আশাশুনি উপজেলার প্রতাপনগর ইউনিয়নের জহুরুল ইসলাম।

এসময় তাদের কাছ থেকে ১০০ কেজি মাছ, মাছ ধরার বিভিন্ন ধরনের সরঞ্জাম জব্দ করা হয়।

পশ্চিম সুন্দরবনের সাতক্ষীরা রেঞ্জের সহকারী বন সংরক্ষক এম কে এম ইকবাল হোসেন চৌধুরী জানান, বন বিভাগের নিয়মিত অভিযান অব্যাহত রয়েছে। প্রতিটি অফিসের পাশাপাশি স্মার্টটিম বিশেষভাবে কাজ করে যাচ্ছে।

আহসানুর রহমান রাজীব/আরএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।