বাইক চালিয়ে সাতক্ষীরায় ইতালি-রোমানিয়ার ৩ বন্ধু

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি সাতক্ষীরা
প্রকাশিত: ০৪:৩৯ পিএম, ০২ ফেব্রুয়ারি ২০২৩

মোটরসাইকেল চালিয়ে সাতক্ষীরায় এসেছেন ইতালি ও রোমানিয়ান তিন বন্ধু। বর্তমানে তারা সাতক্ষীরা শহরের অদূরে বিনেরপোতা এলাকার ঋশিল্পী ইন্টারন্যাশনাল নামের একটি বেসরকারি সংস্থার কার্যালয়ে অবস্থান করছেন।

বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) সকালে সাতক্ষীরা সরকারি বালক উচ্চ বিদ্যালয়ে যান তারা। সেখানে স্কুলের শিক্ষার্থীদের সঙ্গে বাংলাদেশের জাতীয় জাতীয় সঙ্গীতের সুর মিলান। শিক্ষার্থীদের সঙ্গে মাতেন সেলফি আনন্দেও। তাদের পেয়ে খুশি শিক্ষার্থীরা।

খোঁজ নিয়ে জানা যায়, তিন বন্ধুর মধ্যে এলিনা একসেন্থির বাড়ি রোমানিয়ায় আর আন্দ্রেয়া ও ইলেরিওর বাড়ি ইতালিতে। এদের মদ্যে এক মাস আগে মোটরসাইকেল চালিয়ে ইতালি থেকে রওনা দেন আন্দ্রেয়া। ৭৩০০ কিলোমিটার পথ পাড়ি দিয়ে সাতক্ষীরায় আসেন তিনি।

jagonews24

এদিকে ২৯ দেশ ভ্রমণের পর ৩০ জানুয়ারি মোটরসাইকেল চালিয়ে ভারত হয়ে সাতক্ষীরায় এসেছেন রোমানিয়ার তরুণী এলিনা একসেন্থি। ৩১ জানুয়ারি বিকেলে তাদের আরেক বন্ধু ইলেরিও ভারত থেকে ভোমরা স্থলবন্দর হয়ে সাতক্ষীরায় আসেন।

বাংলাদেশে আসার অনুভূতি নিয়ে রোমানিয়ার বাসিন্দা এলিনা একসেন্থি জাগো নিউজকে বলেন, আমি পেশায় একজন নাট্যকার ও রোমানিয়ার স্বাস্থ্যকর্মী। দীর্ঘ তিন বছর ধরে ২৯ দেশ ভ্রমণ করছি। বিশেষ করে মুসলিম দেশগুলোর সংস্কৃতি আমার খুব ভালো লাগে আর সেই ভালোলাগা থেকেই বাংলাদেশে আসা। এখানকার সংস্কৃতিও আমাকে মুগ্ধ করেছে।

তিনি আরও বলেন, আমি একজন বিশ্ব ভ্রমণকারী। ২৯টি দেশ ভ্রমণে আমার মূল লক্ষ্য ছিল বাংলাদেশ আসা। এক মাসের ভিসা আছে। ১৫ দিন এখানে থাকার ইচ্ছা আছে।

আন্দ্রেয়া জাগো নিউজকে বলেন, কাকলি নামে একটি অসহায় মেয়েকে শিক্ষা সহায়তা করতাম আমি। মূলত কাকলির উদ্দেশ্যে বাংলাদেশে আসা।

এদিকে দুই বন্ধুর আহ্বানে বাংলাদেশে এসেছেন রোমানিয়ার বাসিন্দা ইলেরিও। এখানকার মানুষের অতিথি আপ্যায়নে তিনি মুগ্ধ হয়েছেন। সুযোগ পেলে আবারো তিনি বাংলাদেশ ঘুরতে আসবেন।

jagonews24

ঋশিল্পী ইন্টারন্যাশনালের প্রজেক্ট ম্যানেজার (ওয়াটার ট্রিটমেন্ট প্লান্ট) মাহমুদুর রহমান জাগো নিউজকে বলেন, সাতক্ষীরায় কাকলি নামে একটি মেয়েকে লেখাপড়ার জন্য সহযোগিতা করতেন আন্দ্রেয়া। মূলত আন্দ্রেয়াকে উপলক্ষ করে এক মাস আগে বাংলাদেশের সাতক্ষীরায় আসেন ইতালি নাগরিক ইলেরিও। এরপর আন্দ্রেয়ার আহ্বানে তার বন্ধু রোমানিয়া নাগরিক এলিনা সাতক্ষীরায় এসেছেন দুদিন আগে।

মাহমুদুর রহমান আরও বলেন, এলিনা একজন পর্যটক। ২০১৯ সালে ইতালির মিলান সিটি থেকে তার যাত্রা শুরু। এলিনা তার ৮৫০ সিসির মোটরসাইকেল চালিয়ে পুরো বিশ্বকে একবার ঘুরে দেখতে চান। বাংলাদেশের সংস্কৃতি তার বেশ ভালো লেগেছে এলিনার একসেন্থির সঙ্গে বিভিন্ন সেবামূলক কাজে নিয়ে সম্পৃক্ত হওয়ার কথাবার্তা চলছে।


আহসানুর রহমান রাজীব/এসজে/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।