বার ও বেঞ্চ একই পরিবারের দুটি সন্তান: আইনমন্ত্রী

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নাটোর
প্রকাশিত: ০৬:৫৩ পিএম, ০২ ফেব্রুয়ারি ২০২৩

আইনজীবীদের উদ্দেশে আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, বার এবং বেঞ্চ একই পরিবারের দুটি সন্তান। আপনারদের মধ্যে সম্পর্কের অবনতি হলে সেবাগ্রহীতারা ক্ষতিগ্রস্ত হবেন। এজন্য বার এবং বেঞ্চের মধ্যে সুসম্পর্ক বজায় রাখতেই হবে।

তিনি বলেন, দু-একটি জায়গায় অনভিপ্রেত ঘটনা ঘটেছে। কিন্তু অধিকাংশ বার নেতারা আমাকে বলেছেন বিচারক এবং আইনজীবীদের মধ্যে অত্যন্ত সুসম্পর্ক রয়েছে। আইনের শাসন প্রতিষ্ঠার জন্য এটি খুবই প্রয়োজন। তা নাহলে আইনজীবী, বিচারক এবং বিচারপ্রার্থী সবাই ক্ষতিগ্রস্ত হবেন।

বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) দুপুরে নাটোর জেলা আইনজীবী সমিতির নতুন ভবনের উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন আইনমন্ত্রী।

এসময় মন্ত্রী নাটোর আদালত ভবনে লিফটের জন্য ২০ লাখ এবং বঙ্গবন্ধু লাইব্রেরি করার জন্য ২৫ লাখ টাকা দেওয়ার ঘোষণা দেন। তিনি বলেন, এ ৪৫ লাখ টাকা রোববার (৫ ফেব্রুয়ারি) আদালত সংশ্লিষ্টদের কাছে হস্তান্তর করা হবে।

আইনমন্ত্রী বলেন, করোনাকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১ লাখ ৮৩ হাজার কোটি টাকার প্রণোদনা দিয়েছেন। কোভিডে ২৯ হাজার মানুষ মারা গেছেন কিন্তু না খেয়ে কেউ মরেনি।

সরকার এখন কিছুটা কৃচ্ছ্রসাধন করছে উল্লেখ করে তিনি বলেন, করোনা ও ইউক্রেন যুদ্ধের কারণে দেশে বিশ্বব্যাপী অর্থনৈতিক মন্দা চলছে। আমরা কৃচ্ছ্রসাধন না করলে আমাদের অর্থনীতির ওপর বিরূপ প্রভাব পড়তে পারে।

জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক মালেক শেখের সঞ্চালনায় ও সভাপতি রুহুল আমিন তালুকদার টগরের সভাপতিত্বে এসময় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, আইন ও বিচার বিভাগের সচিব গোলাম সারওয়ার, জেলা ও দায়রা জজ শরীফ উদ্দীন, নাটোর-২ আসনের সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল, নাটোর-১ আসনের সংসদ সদস্য শহিদুল ইসলাম বকুল, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম রমজান, নাটোর পৌরসভার মেয়র উমা চৌধুরী জলি প্রমুখ।

রেজাউল করিম রেজা/এসআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।