নোয়াখালী বিশ্ববিদ্যালয়

রেজিস্ট্রারের অব্যাহতির দাবিতে তৃতীয় দিনের গণঅবস্থান

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নোয়াখালী
প্রকাশিত: ০৮:১৭ পিএম, ০২ ফেব্রুয়ারি ২০২৩

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) মোহাম্মদ জসিম উদ্দিনকে অব্যাহতির দাবিতে তৃতীয় দিনের মতো গণঅবস্থান কর্মসূচি পালিত হয়েছে।

বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার চত্বরে অফিসার্স অ্যাসোসিয়েশনের ব্যানারে এ কর্মসূচি পালন করা হয়। এতে সব বিভাগের কর্মকর্তা-কর্মচারীরা অংশ নেন।

অ্যাসোসিয়েশনের সভাপতি সাখাওয়াত হোসেন বলেন, আমাদের প্রধান দাবি হচ্ছে কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে অসৌজন্যমূলক আচরণ করা রেজিস্ট্রার মোহাম্মদ জসিম উদ্দিনকে অব্যাহতি দেওয়া।

তিনি আরও বলেন, উপাচার্য আমাদের কাছে সময় চেয়েছেন। আমরা আগামী রোববার পর্যন্ত দেখবো। দাবি আদায় না হলে সোমবার থেকে আরও কঠিন কর্মসূচি দেওয়া হবে।

রেজিস্ট্রারের অব্যাহতির দাবিতে তৃতীয় দিনের গণঅবস্থান

সাধারণ সম্পাদক মেজবাহ উদ্দিন পলাশ জাগো নিউজকে বলেন, আট দফা দাবি আদায়ে সব কর্মকর্তা-কর্মচারী একমত হয়েছি। আজ তৃতীয় দিন সকাল ১০টা থেকে ১২টা পর্যন্ত গণঅবস্থানপালন করা হয়েছে। আমাদের দাবি মেনে নেওয়া না হলে লাগাতার কর্মসূচি ঘোষণা করা হবে।

তবে বিশ্ববিদ্যালয়ের একটি সূত্র জানায়, আন্দোলনকারীদের যৌক্তিক দাবিগুলো মেনে নেওয়ার ব্যাপারে আলোচনা চলছে। আগামী শনিবার এ ব্যাপারে যে কেনো ঘোষণা আসতে পারে।

এ বিষয়ে জানতে উপাচার্য অধ্যাপক মো. দিদার উল আলমকে একাধিকবার কল করা হলেও তিনি রিসিভ করেননি। পরে মুঠোফোনে খুদেবার্তা পাঠালেও তিনি কোনো জবাব দেননি।

তবে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও শিক্ষক সমিতির সভাপতি ড. নেওয়াজ মো. বাহাদুর জাগো নিউজকে বলেন, কর্মকর্তা-কর্মচারীদের আটটি দাবির মধ্যে সমাধানযোগ্য দাবিগুলো নিয়ে পর্যালোচনা চলছে। এ ব্যাপারে প্রশাসনিক সিদ্ধান্ত জানানো হবে।

ইকবাল হোসেন মজনু/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।