গমের চালানে বালু-পাথর

তিন প্রতিষ্ঠানসহ ১২ জনের নামে মামলা, গ্রেফতার ৩

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি চুয়াডাঙ্গা
প্রকাশিত: ০৯:০৬ এএম, ০৭ ফেব্রুয়ারি ২০২৩

চুয়াডাঙ্গায় সরকারি গমের চালানের ট্রাকে বালুর বস্তা ও পাথর পাওয়ার ঘটনায় মামলা করা হয়েছে। মামলায় আটক তিন ট্রাকের হেলপারকে গ্রেফতার দেখিয়েছে পুলিশ।

সোমবার (৬ ফেব্রুয়ারি) রাতে জোনাকি পরিবহন, সরকার এন্টারপ্রাইজ ও সানরাইজ জুট ট্রেডার্স এ তিন প্রতিষ্ঠানসহ মোট ১২ জনের নাম উল্লেখ করে মামলাটি করেন সদর উপজেলার খাদ্য পরিদর্শক ও ভারপ্রাপ্ত কর্মকর্তা নজরুল ইসলাম।

চুয়াডাঙ্গা সদর থানার উপ-পরিদর্শক (এসআই) হাসানুজ্জামান জাগো নিউজকে এতথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, সোমবার দুপুরে তিনজনকে আটক করা হয়। মামলায় আটক তিনজনকে গ্রেফতার দেখানো হয়েছে। বাকিদের ধরতে অভিযান চলছে।

jagonews24

চুয়াডাঙ্গা সদর খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা নজরুল ইসলাম জানান, ছয়টি ট্রাক থেকে সব গম নামানো হয়েছে। এতে ৩ টন ৭৭১ কেজি গম কম পাওয়া গেছে। এছাড়া ট্রাক থেকে উদ্ধার করা বালুর পরিমাণ ১ হাজার ৪৮৮ কেজি।

আরও পড়ুন: গমের চালানে এলো বালু-পাথর

এ ঘটনায় একট তদন্ত কমিটি গঠন করেছে জেলা প্রশাসন। তদন্ত কমিটির আহ্বায়ক অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) নাজমুল হামিদ রেজা বলেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, ট্রাক চালক-হেলপাররা এ কারসাজিতে জড়িত। তবে তদন্তের পর বিষয়টি বিস্তারিত জানানো হবে।

চুক্তি অনুযায়ী খুলনার সরকার এন্টারপ্রাইজ, জোনাকি পরিবহন ও সানরাইজ জুট ট্রেডার্স পরিবহন ঠিকাদারের মাধ্যমে খাদ্যবান্ধব কর্মসূচির ৩০০ মেট্রিক টন গম চুয়াডাঙ্গা সদর খাদ্যগুদামে পাঠানোর কথা ছিল। সে অনুযায়ী শুক্রবার (৩ ফেব্রুয়ারি) প্রথম চালানে ১০০ টন গম আসে।

রোববার (৫ ফেব্রুয়ারি) ভোরে দ্বিতীয় চালানের ১০০ টন গম এলে আনলোডের সময় একটি ট্রাকে বালুভর্তি সাতটি বস্তা পাওয়া যায়। এরপর অন্য ট্রাকগুলো আনলোড করার সময় পাওয়া যায় একে একে বালুভর্তি ২৮টি বস্তা ও কয়েকটি সিমেন্টের জমাট টুকরা। সব গম ওজনের পর ৩ টন ৭৭২ কেজি কম পাওয়ার অভিযোগে মামলা করে জেলা খাদ্য বিভাগ।

এসআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।