১২০ টাকায় জীবন বদলে গেলো ৪৫ জনের

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি মাদারীপুর
প্রকাশিত: ০৩:৫৭ পিএম, ২৮ ফেব্রুয়ারি ২০২৩

‘ছোটবেলা থেকেই স্বপ্ন ছিল পুলিশ হবো। দেশের মানুষের পাশে থাকবো। সেই স্বপ্ন আজ পূরোণ হলো। বিনা টাকায় চাকরি হবে ভাবিনি। সম্পূর্ণ যোগ্যতায় মাত্র ১২০ টাকায় আমি আজ এই চাকরি পেয়েছি। এতে আমি ও আমার পরিবারের সবাই খুব খুশি।’

কথাগুলো বলছিলেন সদ্য পুলিশে চাকরি পাওয়া মাদারীপুর সদর উপজেলার মস্তফাপুর ইউনিয়নের মস্তফাপুরের মো. সোহরাব খন্দকারের মেয়ে ফাতেমা আক্তার।

সাজ্জাদ হোসেন শাওন নামে অপর একজন বললেন, মাত্র ১২০ টাকা খরচ হয়েছে এই চাকরি পেতে। এই চাকরি পেয়ে আজ আমার জীবনটাই পাল্টে গেলো।

সোমবার (২৭ ফেব্রুয়ারি) রাত ১০টার দিকে মাদারীপুর জেলার পুলিশ লাইনস মাঠে পুলিশে চাকরি পাওয়া ৪৫ জনের নাম আনুষ্ঠানিকভাবে ঘোষণা করেন মাদারীপুরের পুলিশ সুপার মো. মাসুদ আলম। এ সময় পুলিশ সুপার সবাইকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, ১১ ফেব্রুয়ারি ১ হাজার ১৭৬ জন চাকরি প্রার্থী মাদারীপুরে পুলিশ কনস্টেবল পদে চাকরির জন্য মাঠে আসেন। এর মধ্যে ১ হাজার ৯৬ জন পুরুষ, আর ৮০ জন নারী ছিলেন। পরে বিভিন্ন ধাপে শারীরিক, লিখিত ও মৌখিক পরীক্ষায় বাদ পড়েন অনেকেই। তাদের মধ্যে সবশেষ সোমবার রাত ১০টার দিকে ৩৮ জন পুরুষ ও ৭ জন নারী সদস্যের নাম আনুষ্ঠানিকভাবে ঘোষণা করেন মাদারীপুরের পুলিশ সুপার মো. মাসুদ আলম।

মাদারীপুরের পুলিশ সুপার মাসুদ আলম বলেন, স্বচ্ছতা ও শতভাগ যোগ্যতার মাধ্যমে ৪৫ জন প্রার্থীকে চূড়ান্ত করা হয়েছে।

আয়শা সিদ্দিকা আকাশী/এফএ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।