শিশু হাসানের কিডনির ছাঁকনিতে ছিদ্র, দিন দিন বড় হয়ে যাচ্ছে পেট

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি মাদারীপুর
প্রকাশিত: ০৫:৫৯ পিএম, ১২ মার্চ ২০২৩

মাদারীপুরের শিবচর উপজেলার বহেরাতলা ঢালীকান্দি গ্রামের দিনমজুর রুবেল ঢালীর ছেলে হাসান। বয়স ৪ বছর ৮ মাস। এ বয়সে দুরন্তপনায় তার বাড়ি মাতিয়ে রাখার কথা ছিল। কিন্তু কিডনি রোগে আক্রান্ত হয়ে শিশুটি কষ্ট পাচ্ছে।

তার চিকিৎসার ব্যয় জোগাড় করতে হিমশিম খাচ্ছে পরিবার। এ অবস্থায় শিশুটির চিকিৎসায় সমাজের বিত্তমানদের কাছে সহযোগিতা চেয়েছেন বাবা-মা।

jagonews24

স্থানীয় ও পারিবারিক সূত্রে জানা গেছে, দিনমজুর রুবেল ঢালীর ছেলে হাসান সুস্থ ও স্বাভাবিকভাবেই জন্মগ্রহণ করে। এরপর যখন তার বয়স পাঁচমাস ঠিক তখন তার পেট ধীরে ধীরে বড় হতে থাকে। বাবা-মা দ্রুত হাসানকে হাসপাতালে নিয়ে যান। শিবচরসহ ঢাকার বিভিন্ন হাসপাতালে ডাক্তার দেখান। শারীরিক পরীক্ষা করে তারা জানতে পারেন শিশুটির কিডনির ছাঁকনি ফুটো হয়ে গেছে। যে কারণে শরীরে পানি জমে যাচ্ছে। আধুনিক চিকিৎসা না করালে হয়তো শিশু হাসানকে বাঁচানো যাবে না।

আরও পড়ুন: সেলাই মেশিনে স্বস্তি ফিরলো আমির হোসেনের পরিবারে

শিশু হাসানের বাবা রুবেল ঢালী বলেন, ‘এ পর্যন্ত চিকিৎসার জন্য দুই লাখ টাকা খরচ হয়ে গেছে। এখন ওর জরুরিভাবে অপারেশন দরকার। ঢাকার এক ডাক্তার বলেছেন, হাসানকে ১৮ বছর পর্যন্ত ওষুধ খাওয়াতে হবে এবং চিকিৎসা চালিয়ে যেতে হবে। এখন আমি কি করবো? ছেলের চিকিৎসা কীভাবে চালাবো জানি না।’

jagonews24

প্রতিবেশী মশিউর রহমান বলেন, ‘দিনে দিনে শিশুটির অবস্থা খারাপ হয়ে যাচ্ছে। অসহায় বাবা তার সর্বোচ্চ দিয়ে এতদিন চিকিৎসা করিয়েছেন। এখন আর তার পক্ষে চিকিৎসা চালানো সম্ভব না। শিশুটির চিকিৎসায় সবার সহযোগিতা প্রয়োজন।’

মাদারীপুরের শিবচর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বর্তমানে ছুটিতে আছেন। তার দায়িত্বে থাকা সহকারী কমিশনার (ভূমি) রিয়াজুর রহমান বলেন, ঘটনাটি আমার জানা নেই। ইউএনও স্যার ছুটিতে আছেন। তিনি এলে তাকে জানানো হবে।

আয়শা সিদ্দিকা আকাশী/এসআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।