সোনার বাংলাদেশ গড়তে হলে সোনার মানুষ চাই: শামীম ওসমান

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নারায়ণগঞ্জ
প্রকাশিত: ০৭:৪৭ পিএম, ১৯ মার্চ ২০২৩

নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান বলেছেন, জীবনটা একটা যুদ্ধ। তোমরা যদি মনে কর কোনো রকম কিছু একটা করে ফেলবা তবে তোমরা ভুল করছো। আমি বলছি না তোমাদের প্রথম হতে হবে। আমি বলছি তোমাদের ভাল মানুষ হতে হবে, সোনার মানুষ হতে হবে। সোনার বাংলাদেশ গড়তে হলে সোনার মানুষ চাই।

রোববার (১৯ মার্চ) বিকেলে ফতুল্লা পাইলট উচ্চ বিদ্যালয়ের নতুন ভবন উদ্বোধন ও পুরষ্কার বিতরণ অনুষ্ঠানে শিক্ষার্থীদের উদ্দেশ্য তিনি এসব কথা বলেন।

শামীম ওসমান বলেন, আমার বাবা একজন রাজনীতিক ছিলেন। আমার মা অনেক জ্ঞানী ছিলেন। অনেক টাকা দেখেছি আমরা। আবার অভাবও দেখেছি। টাকার পাহাড়ে শুয়েছিলাম আমরা। টাকার পাহাড়েই আমাদের জন্ম হয়েছিল। আবার পঁচাত্তর থেকে ঊনআশি পর্যন্ত এক বেলা খেয়েছি তো অন্য বেলা খাবার জোটেনি। জীবনে অনেক কঠিন দিন এসেছে কিন্তু কখনো মাথা নত করিনি, মানুষের কাছে হাত পাতিনি। বড় ভাই সেলিম ওসমান তখন ইন্টারমেডিয়েটে পড়েন। তিনি ঢাকা-ময়মনসিংহ রুটে বাস চালাতেন। ময়মনসিংহ থেকে মুরগি এনে বাইতুল মোকাররমের সামনে বিক্রি করে আমাদের সংসার চালাতেন।

আরও পড়ুন: আমরাও খেলবো, অবশ্যই খেলবো: শামীম ওসমান

তিনি আরও বলেন, ১৪ আগস্ট রাতে আমার বড় ভাই প্রয়াত নাসিম ওসমানের বিয়ে হয়েছিল। এর পরদিন রাতেই বঙ্গবন্ধুকে হত্যা করা হল। আমার মা তার সমস্ত গহনা তুলে দিয়েছিল বঙ্গবন্ধু হত্যার প্রতিশোধ নেওয়ার জন্য। আমার বাবা পাগলের মত ছোটাছুটি করছিলেন কিছু করার জন্য। নারায়ণগঞ্জ থেকে কিছু অস্ত্র যোগাড় করেছিলেন। আমি নিজেকে ভগ্যবান মনে করি, কারণ আমি এমন বাবা-মায়ের ঘরে জন্মগ্রহণ করেছি। যখন কথা বলি সত্য বলার চেষ্টা করি। মিথ্যা বলি না।

নারায়ণগঞ্জ মুক্তিযোদ্ধা সংসদের সাবেক সভাপতি মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলীর সভাপতিত্বে এসময় জেলা পরিষদের চেয়ারম্যান চন্দন শীল, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রিফাত ফেরদৌস, নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি খালেদ হায়দার খান কাজল ও উপজেলা ভাইস চেয়ানম্যান ফাতেমা মনির প্রমুখ উপস্থিত ছিলেন।

মোবাশ্বির শ্রাবণ/আরএইচ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।