দ্বিতীয় দফায় সুন্দরবন ভ্রমণে ভারতের বিলাসবহুল প্রমোদতরী

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি মোংলা (বাগেরহাট)
প্রকাশিত: ১১:৫৩ এএম, ২২ মার্চ ২০২৩

বিদেশি পর্যটক নিয়ে ফের সুন্দরবন ভ্রমণে এসেছে ভারতের বিলাসবহুল প্রমোদতরী এম ভি গঙ্গা বিলাস। গত ১ মার্চ তিন দেশের সাতজন পর্যটক নিয়ে ভারতের আসাম থেকে ছাড়ে আসে এ প্রমোদতরী।

এরপর ১৩ মার্চ ভারত-বাংলাদেশ সীমান্তের চিলমারী হয়ে এদেশে প্রবেশ করে এ জাহাজটি। পর্যটকবাহী প্রমোদতরীটি এখন বাগেরহাটের মোংলায় অবস্থান করছে।

দ্বিতীয় দফায় সুন্দরবন ভ্রমণে ভারতের বিলাসবহুল প্রমোদতরী

প্রমোদতরী গঙ্গা বিলাসের ট্যুর অপারেটর ঢাকার জার্নি প্লাসের প্রধান নির্বাহী তৌফিক রহমান জানান, আসাম থেকে ছেড়ে আসা ভারতীয় এ ক্রুজটি কুড়িগ্রাম থেকে সিরাজগঞ্জ ও টাঙ্গাইল হয়ে নারায়ণগঞ্জ গেলে সেখানে নেমে যান অস্ট্রেলিয়ার একজন পর্যটক। গত সোমবার ওই পর্যটক ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর হয়ে নিজ দেশে চলে গেছেন। এরপর জাহাজটি বরিশাল হয়ে বুধবার (২২ মার্চ) সকালে মোংলার সুন্দরবনে প্রবেশ করেছে।

তিনি বলেন, সুন্দরবন ভ্রমণে জাহাজটিতে সুইজারল্যান্ডের চারজন ও জার্মানির দুই পর্যটক আছেন। মোংলার সুন্দরবন পূর্ব বনবিভাগের ঢাংমারী স্টেশনে রাজস্ব জমা দিয়ে বুধবার সকালেই দুইজন সশস্ত্র বনপ্রহরী নিয়ে হাড়বাড়ীয়া ইকো ট্যুরিজম কেন্দ্রে গেছে জাহাজটি। এরপর সুন্দরবনের কচিখালী, কটকা ও জামতলা সি বিচ এলাকা ঘুরে ২৪ মার্চ সুন্দরবন ত্যাগ করবে এ প্রমোদতরী। ২৫ মার্চ জাহাজটি খুলনার আংটিহারা নৌবন্দর হয়ে ভারতে ঢুকবে। এরপর কলকাতায় গিয়ে এ ভ্রমণের সমাপ্তি ঘটবে।

দ্বিতীয় দফায় সুন্দরবন ভ্রমণে ভারতের বিলাসবহুল প্রমোদতরী

তৌফিক রহমান আরও জানান, এর আগে গত ৪ ফেব্রুয়ারি প্রথমবারের মতো জাহাজটি মোংলা বন্দরের জেটিতে ভিড়লে নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার অ্যাডমিরাল মীর এরশাদ আলী, ভারতীয় হাইকমিশনার প্রণয় ভার্মাসহ সংশ্লিষ্টরা আগত পর্যটকদের স্বাগত জানান। তার পরেরদিন গঙ্গা বিলাস ২৮ পর্যটক নিয়ে সুন্দরবন ভ্রমণে বেরিয়েছিল। আর বুধবার দ্বিতীয় দফায় সুন্দরবন ভ্রমণ করছে ভারতের বিলাসবহুল এ প্রমোদতরী।

আবু হোসাইন সুমন/এমআরআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।