বৈকালিক স্বাস্থ্যসেবা

নোয়াখালীতে ২ স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা পেলেন ১৫ রোগী

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নোয়াখালী
প্রকাশিত: ১১:০২ এএম, ৩১ মার্চ ২০২৩
বৈকালিক চেম্বারে এসে চিকিৎসা নিচ্ছেন রোগী

নোয়াখালীতে প্রথম দিন দুই উপজেলায় বৈকালিক চিকিৎসা সেবা নিয়েছেন ১৫ জন রোগী। সিভিল সার্জন ডা. মাসুম ইফতেখার বৃহস্পতিবার (৩০ মার্চ) রাতে জাগো নিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, নোয়াখালীর বেগমগঞ্জ ও সেনবাগে এ সেবা চালু হয়েছে। উদ্বোধনের পর প্রথম দিন বেগমগঞ্জে পাঁচজন মেডিসিন ও তিনজন গাইনি রোগী এবং সেনবাগে চারজন শিশুরোগী ও তিনজন ত্বকের রোগী চিকিৎসা সেবা নিয়েছেন।

jagonews24

এদিকে বিকেল ৩টায় স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক কেন্দ্রীয়ভাবে উদ্বোধনের পর নোয়াখালীর সেনবাগে জেলা সিভিল সার্জন ডা. মাসুম ইফতেখার ও বেগমগঞ্জে লক্ষ্মীপুরের সিভিল সার্জন ডা. আহম্মেদ কবির উপস্থিত থেকে রোগীদের চিকিৎসা সেবা পর্যবেক্ষণ করেন।

সেনবাগে আছমা আক্তার নামে এক শিশুর মা বলেন, ‘সন্তানকে নিয়ে প্রাইভেট হাসপাতালে ভালো চিকিৎসা দিতে পারছিলাম না। এখন সরকার নতুনভাবে প্রাইভেট চিকিৎসা সরকারি হাসপাতালে চালু করায় আমাদের মতো গ্রামের রোগীদের জন্য অনেক বেশি উপকার হবে।’

jagonews24

বেগমগঞ্জে তাসলিমা আক্তার নামে এক রোগী বলেন, ‘গ্রামে প্রাইভেট হাসপাতালগুলোতে ভালো মানের ডাক্তার পাওয়া দুষ্কর। সরকারের নতুন এ পদক্ষেপ রোগীদের জন্য অনেক কল্যাণ বয়ে আনবে।’

বেগমগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. অসীম কুমার দাস জাগো নিউজকে বলেন, প্রাইভেট হাসপাতালে গিয়ে রোগীরা যে ধরনের সেবা পেতে অভ্যস্ত আমরা তা দেওয়ার চেষ্টা করবো। প্রথম দিন আমার এখানে তিনজন বিশেষজ্ঞ ডাক্তার রোগী দেখেন। রোগীর চাপ বাড়লে ডাক্তারের সংখ্যাও বাড়ানো হবে।

ইকবাল হোসেন মজনু/এসজে/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।