নিষিদ্ধ জাল-বিষসহ সুন্দরবন থেকে ৩ জেলে গ্রেফতার

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি মোংলা (বাগেরহাট)
প্রকাশিত: ০২:০১ পিএম, ০২ এপ্রিল ২০২৩

সুন্দরবনে নিষিদ্ধ জাল ও বিষ দিয়ে মাছ শিকারের প্রস্তুতিকালে তিন জেলেকে গ্রেফতার করেছে বনবিভাগ। এ সময় তাদের কাছ থেকে নৌকা, জাল, বিষ জব্দ করা হয়। রোববার (২ এপ্রিল) দুপুরে খুলনা আদালতের মাধ্যমে তাদের জেলহাজতে পাঠানো হয়েছে।

তিন জেলে হলেন- খুলনার দাকোপ উপজেলার বানীশান্তা ইউনিয়নের রেখামারী গ্রামের জালাল খানের ছেলে বেল্লাল খান (৩২), একই ইউনিয়নের খেজুরিয়া গ্রামের মৃত রুহুল আমিন গাজীর ছেলে ইস্রাফিল গাজী (৩৪) ও কয়রা উপজেলার তেঁতুলতলা গ্রামের মৃত আরশাদ আলী গাজীর ছেলে আজিম গাজী (২৫)।

সুন্দরবন পূর্ব বনবিভাগের চাঁদপাই রেঞ্জের সহকারী বন সংরক্ষক শেখ মাহবুব হাসান জাগো নিউজকে বলেন, বনবিভাগের পাস পারমিট ছাড়া অবৈধভাবে বনের অভ্যন্তরে প্রবেশ করে নিষিদ্ধ বেহুন্দী জাল ও বিষ দিয়ে মাছ শিকারের প্রস্তুতিকালে তিন জেলেকে আটক করেছে বনবিভাগ। শনিবার দিনগত রাত ১১টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে বনের ঘাগরামারী এলাকা থেকে তাদের আটক করা হয়। এ সময় জব্দ করা হয় একটি নিষিদ্ধ বেহুন্দী জাল, একটি নৌকা, এক বোতল বিষ ও কিছু পরিমাণ গাঁজা।

তিনি আরও বলেন, আটক জেলেদের বিরুদ্ধে বন আইনে মামলা হয়েছে। রোববার দুপুরে খুলনা আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়।

আবু হোসাইন সুমন/এসজে/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।