দেশের উন্নয়ন চাইলে নৌকায় ভোট দিতে হবে: শিক্ষামন্ত্রী

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নেত্রকোনা
প্রকাশিত: ০৫:১৪ পিএম, ২১ মে ২০২৩

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, দেশের উন্নয়ন চাইলে নৌকায় ভোট দিতে হবে। সন্ত্রাস ও জঙ্গিবাদমুক্ত বাংলাদেশ চাইলে নৌকায় ভোট দিতে হবে। অসাম্প্রদায়িক বাংলাদেশ চাইলে নৌকায় ভোট দিতে হবে। সুখী ও সমৃদ্ধ বাংলাদেশ চাইলে নৌকায় ভোট দিতে হবে। অন্যথায় দেশের উন্নয়ন কর্মকাণ্ড থমকে যাবে। দেশ আবারও সন্ত্রাস ও নৈরাজ্যের দিকে ধাবিত হবে।

রোববার (২১ মে) দুপুরে নেত্রকোনায় শেখ হাসিনা বিশ্ববিদ্যালয় দিবস উপলক্ষে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির ভাষণে এসব কথা বলেন তিনি।

jagonews24

শেখ হাসিনা বিশ্ববিদ্যালয় প্রসঙ্গে ডা. দীপু মনি বলেন, শেখ হাসিনা বিশ্ববিদ্যালয় শুধু বিশ্ববিদ্যালয় নয়, এটি আবেগ ও ভালোবাসার নাম। ’৭৫-এ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যার পর শেখ হাসিনা যেভাবে বিশ্বনেত্রী হয়ে উঠেছেন, তা একদিন এ বিশ্ববিদ্যালয়ে গবেষণা হবে।

তিনি বলেন, বিশ্ববিদ্যালয় হচ্ছে মুক্তবুদ্ধি চর্চার কেন্দ্র। এখানে ছাত্রছাত্রীদের শুধু লেখাপড়া নয়; শিল্প, সাহিত্য, সংস্কৃতিসহ বিভিন্ন বিষয়ে গবেষণা করে প্রশিক্ষণলব্ধ জ্ঞানকে কাজে লাগিয়ে দেশ ও জনগণের কল্যাণে কাজ করতে হবে। একবিংশ শতাব্দীর চ্যালেঞ্জ মোকাবিলায় নিজেদের দক্ষ নাগরিক করে গড়ে তুলতে হবে।

jagonews24

বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. গোলাম কবীরের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মুহিবুল হাসান চৌধুরী, আওয়ামী লীগের সংস্কৃতিবিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল, সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য হাবিবা রহমান খান শেফালী, প্রধানমন্ত্রী কার্যালয়ের সাবেক সিনিয়র সচিব সাজ্জাদুল হাসান, শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়ের প্রকল্প পরিচালক (অতিরিক্ত সচিব) আনিস মাহমুদ, জেলা পরিষদ চেয়ারম্যান অসিত সরকার সজল, জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আমিরুল ইসলাম, সাধারণ সম্পাদক শামছুর রহমান লিটন, বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সুব্রত কুমার আদিত্য, ইংরেজি বিভাগের চেয়ারম্যান হাফসা আক্তার ও শিক্ষার্থী ইলিন জাহান উর্মি।

এর আগে শেখ হাসিনা বিশ্ববিদ্যালয় দিবস উপলক্ষে একটি বিশালাকার কেক কাটেন শিক্ষামন্ত্রী। পরে বিশ্ববিদ্যালয়, দেশ ও জাতির সুখ-শান্তি ও সমৃদ্ধি কামনা করে মোনাজাত করা হয়।

এইচ এম কামাল/এসআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।