দেশের জন্য এর চেয়ে অসম্মান আর হতে পারে না: নজরুল ইসলাম

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কিশোরগঞ্জ
প্রকাশিত: ০৩:২৩ এএম, ২৮ মে ২০২৩

এ সরকারের অধীনে ইউনিয়ন পরিষদ নির্বাচনই সুষ্ঠু হয় না আবার সংসদ নির্বাচন। সংসদ ভেঙে নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দেওয়ার দাবি জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। অন্যথায় জনগণকে সঙ্গে নিয়ে দুর্বার আন্দোলনের মাধ্যমে সরকারকে পদত্যাগে বাধ্য করার হুঁশিয়ারি দিয়েছেন তিনি।

শনিবার (২৭ মে) বিকেলে কিশোরগঞ্জ পৌর শহরের রথখলা ময়দানে জেলা বিএনপির সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ হুঁশিয়ারি দেন।

নজরুল ইসলাম খান বলেন, আজকে বাংলাদেশের জন্য ভিসা রেস্ট্রিকশনের আইন হয়ে গেলো। বাংলাদেশের জন্য এর চেয়ে অসম্মান আর হতে পারে না। নাইজেরিয়ায় এটা হয়েছে বাংলাদেশেও হলো। আমরা কি দুর্নীতি অনাচারগ্রস্ত নাইজেরিয়ার সমান? মুক্তিযুদ্ধের স্বাধীন দেশ। আগে কত সরকার গেছে কখনোই তো এ আইন আসেনি। কেন এই আইন আসছে। রাষ্ট্রদূতদের ফ্ল্যাগ নামিয়ে যেতে বলা হয়েছে। আমিও তো রাষ্ট্রদূত ছিলাম। আমিও তো আইন জানি।

তিনি আরও বলেন, ক্ষমতা কি এটাই যা খুশি তাই করবেন। ক্ষমতা তো দেশের সংবিধান অনুযায়ী প্রাপ্য। সেই সংবিধান অনুযায়ী ক্ষমতা প্রয়োগ করতে হয়। পরিষ্কার কথা জনগণের শক্তির ভিত্তির ওপর বিএনপি উঠেছে। তাই জনগণের ক্ষমতার ওপর ভিত্তি করেই আগামী দিনের আন্দোলন পরিচালনা করবো। মনের সম্মিলিত শক্তির মুখে এ সরকারকে পরাজিত হতে বাধ্য করবো।

নজরুল ইসলাম খান আরও বলেন, বিভিন্ন দেশে বেগম পাড়া গড়ে ওঠে। দেশের টাকা লুট করে ওই বেগম পাড়া তৈরি করেছে সরকার দলীয় লোকেরা। নিজেরা থাকে এ দেশে আর বেগমরা থাকে ওই দেশে।

এসকে রাসেল/এসজে

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।