‘প্রাণ-আরএফএল’র উদ্যোগে সৈকত পরিষ্কার করলেন শতাধিক মানুষ

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি কলাপাড়া (পটুয়াখালী)
প্রকাশিত: ০৮:১১ পিএম, ০২ জুন ২০২৩

‘পরিবেশ বাঁচলেই বাঁচবে পৃথিবী’ প্রতিপাদ্যে পটুয়াখালীর কুয়াকাটা সমুদ্রসৈকতে বিচ ক্লিনিং কর্মসূচির আয়োজন করেছে দেশের শীর্ষস্থানীয় শিল্পগ্রুপ প্রাণ-আরএফএল। ব্যবহৃত প্লাস্টিক না ফেলে রিসাইক্লিংয়ের মাধ্যমে ব্যবহার করার প্রচারণায় এ কর্মসূচির আয়োজন করা হয়।

শুক্রবার (২ এপ্রিল) বিকেল ৪টায় কুয়াকাটা সৈকতের জিরো পয়েন্ট এলাকা থেকে এ কর্মসূচি শুরু করা হয়। পরে জিরো পয়েন্ট থেকে পূর্বদিকে ফ্রাই মার্কেট পর্যন্ত পরিষ্কার করে ফের জিরো পয়েন্টে এসে শেষ হয়।

কুয়াকাটা সৈকতকে পরিষ্কার রাখতে এ কর্মসূচিতে অংশ নেন স্থানীয় ট্যুর অপারেটর, ট্যুরিস্ট পুলিশ, ট্যুর গাইড, স্বেচ্ছাসেবী এবং বিভিন্ন শ্রেণিপেশার শতাধিক মানুষ।

উপস্থিত ছিলেন ট্যুরিস্ট পুলিশ কুয়াকাটা জোনের পরিদর্শক হাসনাইন পারভেজ, ট্যুর অপারেটরস অ্যাসোসিয়েশন অব কুয়াকাটার (টোয়াক) প্রেসিডেন্ট রুমান ইমতিয়াজ তুষার, ট্যুর গাইড অ্যাসোসিয়েশনের সহ-সভাপতি সোলাইমান বিশ্বাস, কুয়াকাটা ভয়েস ক্লাবের সাধারণ সম্পাদক এসএম আলমাস, কুয়াকাটা তরুণ ক্লাবের সভাপতি ইব্রাহিম ওয়াহিদ, বিডিক্লিন কুয়াকাটা টিমের সহ-সমন্বয়ক মিরাজ মিজু, বাংলাদেশ ফেয়ার মাইন্ড সমাজকল্যাণ সংস্থার সাধারণ সম্পাদক মো. বেল্লাল প্রমুখ।

ট্যুরিস্ট পুলিশ কুয়াকাটা জোনের পরিদর্শক হাসনাইন পারভেজ বলেন, এত সুন্দর একটি প্রোগ্রামের আয়োজন করায় প্রাণ-আরএফএল গ্রুপকে ধন্যবাদ জানাই। সৈকতকে সুন্দর রাখতে আমাদের সঙ্গে তারাও যে একাত্মতা প্রকাশ করেছে সেজন্য আমরা কৃতজ্ঞতা।

টোয়াক প্রেসিডেন্ট রুমান ইমতিয়াজ তুষার বলেন, দেশব্যাপী এ আয়োজন অনেকটা ভিন্নধর্মী সচেতনতা নিয়ে এলো। এ ধরনের উদ্যোগ প্রশংসনীয়।

আসাদুজ্জামান মিরাজ/এসআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।