চোরাচালানরোধে বন্ধন এক্সপ্রেসে অভিযান, নারীর কারাদণ্ড

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি বেনাপোল
প্রকাশিত: ০৬:৫৫ পিএম, ০৪ জুন ২০২৩

খুলনা-কলকাতা রুটে চলাচলকারী ‘বন্ধন এক্সপ্রেস’ ট্রেনে চোরাচালানরোধে বেনাপোল রেল স্টেশনে টাস্কফোর্সের অভিযান চালানো হয়েছে। রোববার (৪ জুন) সকালে চালানো এ অভিযানে ডলি খাতুন নামে এক চোরাকারবারিকে আটক করা হয়। পরে তাকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এক মাসের কারাদণ্ড দেওয়া হয়।

জানা যায়, ১৫১ যাত্রী নিয়ে কলকাতা থেকে ছেড়ে আসা ‘বন্ধন এক্সপ্রেস’ ট্রেনটি সকাল ১০টার দিকে বেনাপোল রেল স্টেশনে প্রবেশের আগেই বিজিবি সদস্যরা স্টেশন এলাকা ঘিরে রাখেন। পরে স্টেশনে অবৈধভাবে প্রবেশ এবং চোরাচালানে সহায়তার অভিযোগে ডলি খাতুনকে আটক করে বিজিবি। এছাড়া বেশকিছু যাত্রীর কাছ থেকে কয়েক লাখ টাকার চোরাচালানযোগ্য মালামাল জব্দ করা হয়।

অভিযানে খুলনা বিজিবির ডেপুটি রিজওয়ান কমান্ডার ব্রিগেডিয়ার নামজুল হাসান, সেক্টর কমান্ডার কর্নেল মামুনুর রশিদ, যশোর ৪৯ বিজিবির কমান্ডিং অফিসার আহমেদ হাসান জামিল, শার্শা উপজেলা প্রশাসনের ম্যাজিস্ট্রেট ফারজানা ইসলাম, কাস্টমস কর্মকর্তা সাইফুর রহমান মামুনসহ আইন প্রয়োগকারী বিভিন্ন সংস্থার সদস্যরা উপস্থিত ছিলেন।

চোরাচালানরোধে বন্ধন এক্সপ্রেসে অভিযান, নারীর কারাদণ্ড

সাধারণ যাত্রীদের অভিযোগ, সপ্তাহে রবি ও বৃহস্পতিবার কলকাতা-খুলনার মধ্যে চলাচলকারী এই ট্রেনটি অনেকটাই চোরাকারবারিদের দখলে চলে গেছে। ফলে ভোগান্তির শিকার হচ্ছেন সাধারণ যাত্রীরা। প্রতি রবি ও বৃহস্পতিবার কাস্টমস, বিজিবি, পুলিশ, র্যাবসহ বিভিন্ন সংস্থা অভিযান পরিচালনা করলেও নিয়ন্ত্রণে আসছে না চোরাচালান। একটি সিন্ডিকেটের সহযোগিতায় তারা এ ব্যবসা চালিয়ে যাচ্ছে দীর্ঘদিন ধরে।

যশোর ৪৯ বিজিবির কমান্ডিং অফিসার আহমেদ হাসান জামিল বলেন, আমরা চোরাচালানরোধে নিয়মিত অভিযান অব্যাহত রেখেছি। ‘বন্ধন এক্সপ্রেস’ ট্রেনে চোরাচালান শূন্যের কোঠায় নিয়ে আসা হবে। যাতে সাধারণ যাত্রীরা স্বাচ্ছন্দ্যে এ ট্রেনে চলাচল করতে পারেন।

মো. জামাল হোসেন/এমআরআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।