ঈদুল আজহা

শার্শা-ঝিকরগাছার সাড়ে ৪৬ হাজার দুস্থ পাচ্ছে বিনামূল্যের চাল

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি বেনাপোল
প্রকাশিত: ১০:০৯ এএম, ১৫ জুন ২০২৩
ফাইল ছবি

পবিত্র ঈদুল আজহা উপলক্ষে যশোরের শার্শা ও ঝিকরগাছা উপজেলা এবং বেনাপোল ও ঝিকরগাছা পৌরসভায় দুস্থদের মাঝে বিনামূল্যে চাল বিতরণ করা হবে। ৪৬ হাজার ৫২৯টি কার্ডের মাধ্যমে বিতরণ করা হবে ৪৬৫ দশমিক ৪৭ মেট্রিক টন চাল।

জেলা দুর্যোগ ও পুনর্বাসন অফিসের কর্মকর্তা রিজিবুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, এক পরিবারের একাধিক ব্যক্তি ভিজিএফ কার্ডে চাল নিতে পারবেন না। আর চাল বিতরণে কোনোরকম অনিয়ম হলে ব্যবস্থা নেওয়া হবে।

জেলা দুর্যোগ ও পুনর্বাসন অফিসের তথ্যানুযায়ী, শার্শা উপজেলায় ২৩ হাজার ৬০২টি কার্ডে দেওয়া হবে ২৩৬ দশমিক ২০ মেট্রিক টন চাল এবং ঝিকরগাছা উপজেলায় ১৫ হাজার ২২৫টি কার্ডে দেওয়া হবে ১৫২ দশমিক ২৫০ মেট্রিক টন চাল।

এদিকে, বেনাপোল পৌরসভায় ৪ হাজার ৬২১টি কার্ডে দেওয়া হবে ৪৬ দশমিক ২১০ মেট্রিক টন চাল এবং ঝিকরগাছা পৌরসভায় ৩ হাজার ৮১টি কার্ডে দেওয়া হবে ৩০ দশমিক ৮১০ মেট্রিক টন চাল।

ওই কর্মকর্তা আরও বলেন, প্রতিবছরের মতো এবারও সরকার দুস্থদের সহায়তায় এগিয়ে এসেছে। ঈদের সময় যাতে সবাই ভালোভাবে ঈদ উদযাপন করতে পারে সেজন্য সরকার এই ব্যবস্থা অব্যাহত রেখেছে।

মো. জামাল হোসেন/এমআরআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।