বঙ্গবন্ধু সেতু এলাকায় তোলা হচ্ছিল বালু, গ্রেফতার ৪

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি টাঙ্গাইল
প্রকাশিত: ০৮:৩২ পিএম, ২১ জুলাই ২০২৩

যমুনা নদীর বঙ্গবন্ধু সেতু এলাকায় অবৈধভাবে বালু তোলার অভিযোগে ড্রেজারসহ চার ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ।

শুক্রবার (২১ জুলাই) দুপুরে যমুনা নদীর বেলুরচর এলাকা থেকে বালু উত্তোলনকালে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতাররা হলেন- ভূঞাপুর উপজেলার গাবসারা ইউনিয়নের নিকলাপাড়া গ্রামের মৃত আবুল হোসেনের ছেলে মো. বুজরত আলী (৪৫), একই গ্রামের নুর মোহাম্মদের ছেলে মো. সুজাব আলী (২৭), মো. আব্দুল মালেকের ছেলে মো. ওমর আলী (৩৮) এবং সিরাজগঞ্জের বেলকুচি উপজেলার সুবর্ণ সারা গ্রামের আকবর আলী শেখের ছেলে মো. সালাম শেখ (২৮)।

এ বিষয়ে বঙ্গবন্ধু সেতু পূর্ব নৌ-পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. মনিরুল ইসলাম জাগো নিউজকে বলেন, যমুনা নদীর বেলুরচর এলাকা থেকে অবৈধভাবে বাংলা ড্রেজার দিয়ে একটি নৌকায় বালু তোলা হচ্ছিল। নৌপুলিশের একটি টহল দল অভিযান চালিয়ে চোরাই বালু বোঝাই বাংলা ড্রেজারযুক্ত ওই কাঠের নৌকা জব্দ করা হয়। এ সময় অবৈধভাবে বালু তোলায় চার ব্যক্তিকে গ্রেফতার করা হয়।

এ পুলিশ কর্মকর্তা আরও বলেন, গ্রেফতারদের নামে ২০১০ সালের বালুমহাল ও বালু ব্যবস্থাপনা আইনে একটি নিয়মিত মামলা হয়েছে। বঙ্গবন্ধু সেতু এলাকায় অবৈধ বালু উত্তোলন বন্ধে নৌপুলিশের তৎপরতা অব্যাহত আছে।

আরিফ উর রহমান টগর/এসজে/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।