কাশিমপুর মহিলা কারাগারের জেল সুপার বদলি

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি গাজীপুর
প্রকাশিত: ০৪:৩৯ পিএম, ০৩ আগস্ট ২০২৩
ফাইল ছবি

কাশিমপুর মহিলা কেন্দ্রীয় কারাগারের জেল সুপার ওবায়দুর রহমানকে বদলি করা হয়েছে। তাকে রাজশাহী প্রশিক্ষণ কেন্দ্রের প্রধান প্রশিক্ষক হিসেবে পাঠানো হয়েছে।

বুধবার (২ আগস্ট) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষাসেবা বিভাগের (কারা-১ শাখা) উপসচিব তাহনিয়া চৌধুরী সই করা এক পত্রে ওই বদলির আদেশ দেওয়া হয়।

এর আগে দায়িত্বে অবহেলার কারণে গত ৩০ জুলাই কাশিমপুর মহিলা কেন্দ্রীয় কারাগারের ছয়জন কারারক্ষীকে দেশের বিভিন্ন কারাগারে বদলি করা হয়।

যুব মহিলা লীগের সাবেক নেত্রী শামীমা নূর পাপিয়ার গাজীপুরের কাশিমপুর মহিলা কেন্দ্রীয় কারাগারের ভেতরে অপরাধী চক্র গড়ে তোলার ঘটনার জেরে ছয় কারারক্ষীকে বদলির পর এবার ওই কারাগারের জেল সুপারকে বদলি করা হলো।

নাম প্রকাশ না করার শর্তে কাশিমপুর কারাগারের এক কর্মকর্তা বলেন, মহিলা কারাগারের জেল সুপার দায়িত্ব পালন করা অবস্থায় বন্দি নির্যাতনসহ নানা অনিয়ম হয়েছে। এ বিষয়গুলো পাপিয়াকাণ্ডের পরই জানাজানি হচ্ছে। সেখানে তিনি দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা হিসেবে সঠিক দায়িত্ব পালন করতে পারেননি। যে কারণে তাকে বদলি করা হয়েছে।

এমআরআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।