ইসলামের প্রথম কাজ অন্য ধর্মকে সম্মান করা: শামীম ওসমান

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নারায়ণগঞ্জ
প্রকাশিত: ০৪:২৪ পিএম, ০৬ সেপ্টেম্বর ২০২৩

ইসলাম ধর্মের প্রথম কাজ আরেকটি ধর্মকে সম্মান করা। যারা ইসলামের নাম নিয়ে ধর্ম ব্যবসা করে, ইসলাম কখনো তাদেরকে সমর্থন করে না বলে মন্তব্য করেছেন নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান।

বুধবার (৬ সেপ্টেম্বর) সকালে জন্মাষ্টমী উপলক্ষে শহরের ২নং রেলগেইট এলাকায় বর্ণাঢ্য র্যালির উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে তিনি এ মন্তব্য করেন। নারায়ণগঞ্জ জেলা ও মহানগর পূজা উদযাপন পরিষদের উদ্যোগে এই র্যালির আয়োজন করা হয়।

শামীম ওসমান বলেন, আপনারা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার জন্য দোয়া করবেন। তিনি বেঁচে থাকলে বাংলাদেশ একটি অসম্প্রদায়ীক রাষ্ট্র হিসেবে গড়ে তুলবেন। এখন যেমন বাংলাদেশ পৃথিবীর বুকে মাথা উঁচু করে দাঁড়িয়েছে, আগামীতেও দাঁড়িয়ে থাকবে। আমার বিশ্বাস জয় আমাদের হবেই, কারণ আমরা বীরের জাতি।

তিনি আরও বলেন, মুক্তিযুদ্ধের সময় কে কোন ধর্মের ছিলাম সেটা বিষয় ছিল না, বিষয় ছিল আমরা সবাই বাঙালি। আর এটাই আমাদের সবচেয়ে বড় পরিচয়। বাংলাদেশের কোথায় কী হবে জানি না, তবে নারায়ণগঞ্জে সাম্প্রদায়িকতা ছড়ায়নি, ছড়াবেও না। এ জেলার মতো পাশাপাশি কবরস্থান, শ্মশান ও খৃষ্টানদের কবরস্থান বাংলাদেশে আর কোথাও নেই। আমরা মৃত্যু আগেও একসঙ্গে আছি, মৃত্যুর পরেও একসঙ্গে থাকবো।

এ সময় উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ রামকৃষ্ণ মিশনের অধ্যক্ষ স্বামী একনাথানন্দজী মহারাজ, জেলা প্রশাসক মোহাম্মদ মাহমুদুল হক, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও অপারেশন) চাইলাউ মারমা ও এফবিসিসিআইয়ের পরিচালক প্রবীর কুমার সাহা ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খোকন সাহা প্রমুখ।

মোবাশ্বির শ্রাবণ/এফএ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।