দেশ-বিদেশে কোথাও ধর্না দিয়ে কাজ হবে না: নৌপ্রতিমন্ত্রী

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি লালমনিরহাট
প্রকাশিত: ০৮:৩৪ এএম, ২০ সেপ্টেম্বর ২০২৩

নৌপ্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, কেউ না আসলেও নির্বাচন হবে। দেশ-বিদেশে কোথাও ধর্না দিয়ে কাজ হবে না। বাংলাদেশ বিজয়ী দেশ। এ দেশ কারও কথায় চলবে না। নির্বাচন আয়োজনে কোনো ব্যত্যয় হবে না। ব্যত্যয় ঘটানোর চেষ্টা করলে দেশের জনগণ পদক্ষেপ নিবে। দেশের আইন-আদালত আছে সেভাবেই চলবে।

মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) সন্ধ্যায় বন্দর পরিদর্শন শেষে বুড়িমারী স্থলবন্দর কর্তৃপক্ষের সভাকক্ষে মতবিনিময় সভায় এ কথা বলেন।

আরও পড়ুন: পায়রা বন্দরে মার্কিন বিনিয়োগ চাইলেন নৌপ্রতিমন্ত্রী

তিনি আরও বলেন, শ্রমিকদের আন্দোলন ও দাবি যৌক্তিক। তাদের ঠকানো ঠিক হবে না। সংকট তৈরি না করে বন্দর চালু করুন। আমরা তাদের কথাগুলো শুনতে চাই না। এখানকার প্রশাসন ভুল-ভ্রান্তিগুলো শুনে সমাধান করে দিবেন। শ্রমিকরা তাদের সঠিক অধিকার না পাওয়ায় কাজ বন্ধ রেখেছে। বুড়িমারী স্থলবন্দরে গঠিত ট্রেড ইউনিয়নগুলো সঠিকভাবে গঠিত হলে ও কাজ করলে শ্রমিকরা এ আন্দোলন করার কথা নয়।

জেলা প্রশাসকের গঠিত পাঁচ সদস্যের কমিটি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নিবেন। এ সময় তিনি সাধারণ শ্রমিকদের কাজে ফেরার আহ্বান জানান। কোনো কিছুর সমাধান কাজ বন্ধ (পণ্য ওঠানামা) করে চাইলে হবে না। প্রয়োজনে সিদ্ধান্ত মনমতো না হলে রাজপথ সবার জন্য খোলা আছে।

দেশ-বিদেশে কোথাও ধর্না দিয়ে কাজ হবে না: নৌপ্রতিমন্ত্রী

প্রতিমন্ত্রী বাংলাদেশ স্থলবন্দর শ্রমিক লীগের বুড়িমারীর সভাপতি সাজ্জাদ হোসেনকে ডেকে বুধবার থেকে পণ্য ওঠানামার কাজ শুরু করতে বলেন।

এ সময় স্থানীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মোতাহার হোসেন, লালমনিরহাট জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট মতিয়ার রহমান, বাংলাদেশ স্থলবন্দর কর্তৃপক্ষের সদস্য মোহাম্মদ জাহাঙ্গীর কবীর, জেলা প্রশাসক মোহাম্মদ উল্যাহ, পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম, পাটগ্রাম উপজেলা পরিষদের চেয়ারম্যান ও বুড়িমারী স্থলবন্দর আমদানি-রপ্তানিকারক গ্রুপের সভাপতি রুহুল আমীন বাবুল, পাটগ্রাম উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নুরুল ইসলাম, বুড়িমারী স্থল শুল্ক কাস্টমসের ডেপুটি কমিশনার (ডিসি) আব্দুল আলীম, স্থলবন্দরের উপ-পরিচালক (ট্রাফিক) গিয়াস উদ্দিন ও থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা ফেরদৌস ওয়াহিদ প্রমুখ।

রবিউল হাসান/আরএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।