বিদেশি পর্যটক নিয়ে চিলমারী বন্দরে প্রমোদতরী এমভি চরাডিও

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কুড়িগ্রাম
প্রকাশিত: ০৩:০২ পিএম, ১৫ অক্টোবর ২০২৩

ভারতের কলকাতা থেকে নৌপথে আসা পর্যটকবাহী প্রমোদতরী ক্রুজ শিপ এমভি চরাডিও কুড়িগ্রামের চিলমারী নৌ বন্দরে পৌঁছেছে। প্রমোদতরীটি দেখতে উৎসুক জনতা ভিড় করছেন।

রোববার (১৫ অক্টোবর) সকালে চিলমারী নৌ বন্দর কর্তৃপক্ষ বিষয়টি নিশ্চিত করেছে। এর আগে ওই প্রমোদতরীর পর্যটকরা ঢাকা, নারায়ণগঞ্জ, মাওয়া, পাটুরিয়া, ধামরাইয়ের বিভিন্ন দর্শনীয়স্থান ঘুরে দেখেন।

জানা গেছে, ত্রুজ শিপ এমভি চরাডিও চলতি মাসের ২ তারিখ যাত্রা শুরু করে। ভারতের কলকাতা থেকে রওনা দিয়ে নামখানা, হিমনগর, শেখবাড়িয়া হয়ে বাংলাদেশের মোংলা, বরিশাল, বদ্দের বাজার, মাওয়া, পাটুরিয়া, কাউলিয়া আপস্ট্রিম, চন্দনা বৈশ্ব্য, চিলমারী হয়ে আবারও ভারতের ধুবড়ি, গোয়াল পাড়া, তারাবাড়ি, শৌলকুচি গিয়ে ২০ অক্টোবর ভ্রমণ যাত্রা শেষ হবে।

ভ্রমণবিলাস এ প্রমোদতরীতে ২৭ জন নাবিক ও ১১ পর্যটক আছেন। পর্যটকদের মধ্যে ভারতীয় চারজন ও ইংল্যান্ডের সাতজন আছেন।

চিলমারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হারেসুল ইসলাম বলেন, চিলমারীতে আসা বিদেশিদের সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে। আমাদের পুলিশ এবং নৌ পুলিশ ২৪ ঘণ্টা নিরাপত্তা দিচ্ছে। বৈশ্বিক পরিস্থিতি এবং নির্বাচনকাল বিবেচনা করে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা যাতে না ঘটে এজন্য পুলিশ বিভাগের পক্ষ থেকে সর্বোচ্চ নিরাপত্তার বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

ফজলুল করিম ফারাজী/এসজে/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।