আওয়ামী লীগ নেতার বক্তব্য ভাইরাল

‘মুক্তিযুদ্ধমন্ত্রীর পেছনে থাকা জীবনের বড় ব্যর্থতা’

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি গাজীপুর
প্রকাশিত: ০৯:৪০ পিএম, ১২ নভেম্বর ২০২৩

গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাবেক সিনিয়র সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা কাজী আলিম উদ্দিন বুদ্দিনের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়েছে। এক মিনিটের প্রচার হওয়া ওই ভিডিওতে তাকে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রীর প্রতি ক্ষোভ প্রকাশ করতে দেখা যায়। এ নিয়ে ব্যাপক আলোচনা-সমালোচনা চলছে।

ভিডিওতে প্রচার হওয়া বক্তব্যে আওয়ামী লীগ নেতা বলেন, ‘আমার জীবনের সবচে বড় ব্যর্থতা হচ্ছে নেতা নির্বাচন করতে ভুল করেছিলাম। আমি নিজের জীবনের ঝুঁকি নিয়ে যে লোকটার পেছনে ৫০ বছর শ্রম দিয়েছি যাকে বারবার পৌরসভার চেয়ারম্যান বানিয়েছি। আমার সবচেয়ে বড় ব্যর্থতা হলো মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হকের পেছনে থাকা। এটা হলো আমার জীবনের সবচেয়ে বড় ব্যর্থতা। আমি যদি তার পেছনে না থাকতাম তাহলে হয়তো অনেক ওপরে থাকতে পারতাম। তার সঙ্গে কোনো দিন বেমানী করিনি। এটাও ভুল করেছি।’

গাজীপুর-৩ আসনের সংসদ সদস্য ইকবাল হোসেন সবুজের নাম ধরে বলেন, ‘সবুজ রহমত আলীর সঙ্গে বেইমানি করে এমপি হয়ে গেছে। আমি কোনো সময় বেইমানি করিনি। এটাই হলো আমার জীবনের সবচেয়ে বড় ব্যর্থতা।’

জান যায়, নগরীর গাজীপুর ক্লাব লিমিটেডে কাজী আলিম উদ্দিন বুদ্দিন তার চেম্বারে বসে ‘মুক্তিযুদ্ধে স্মৃতিকথা’ শীর্ষক নদী টিভি নামে একটি ফেসবুক পেজে সাক্ষাৎকার দেন। এতে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রীকে নিয়ে মন্তব্য করেন তিনি। সাক্ষাৎকারটি কয়েকদিন আগের নেওয়া।

ভিডিওতে প্রকাশ হওয়া বক্তব্যটি নিজের বলে স্বীকার করেছেন বীর মুক্তিযোদ্ধা কাজী আলিম উদ্দিন বুদ্দিন। জাগো নিউজকে তিনি বলেন, ৪০ মিনিট ব্যাপী সাক্ষাৎকারটিতে আরও অনেক তথ্য আছে। ওই তথ্যগুলোর সঙ্গে ভাইরাল হওয়া এক মিনিটের বক্তব্যটিও আমার নিজের।

কাজী আলিমউদ্দিন বুদ্দিনের ভাইরাল হওয়া বক্তব্যের বিষয়ে জানতে চাইলে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক জাগো নিউজকে বলেন, আমার বিষয়ে কেন বা কী কারণে তিনি এ ধরনের মন্তব্য করেছেন তা জানা নেই। এছাড়া আমার সঙ্গে তার ব্যক্তিগত বা আদর্শগত কোনো বিরোধ নেই। তার সঙ্গে আমার আগেও সুসম্পর্ক ছিল, এখনো আছে। তিনি আমার সম্পর্কে যেসব কথা বলেছেন এটা তার ব্যক্তিগত ব্যাপার। আমি তার শুভকামনা করি।

মো. আমিনুল ইসলাম/এসজে/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।