দলীয় মনোনয়ন না পেয়ে কাঁদলেন-কাঁদালেন আওয়ামী লীগ নেতা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ফেনী
প্রকাশিত: ০৩:৪৩ পিএম, ৩০ নভেম্বর ২০২৩

আওয়ামী লীগের মনোনয়ন না পেয়ে নিজে কাঁদলেন ও কর্মীদের কাঁদালেন ফেনী জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও সোনাগাজী উপজেলা পরিষদের চেয়ারম্যান জহির উদ্দিন মাহমুদ লিপটন।

বুধবার (২৯ নভেম্বর) উপজেলার একটি কমিউনিটি সেন্টারে নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় সভায় বক্তব্য দেওয়ার সময় দলের বিভিন্ন কর্মকাণ্ডে নিজের অবদান তুলে ধরে আবেগাপ্লুত হয়ে পড়েন আওয়ামী লীগের মনোনয়নবঞ্চিত এ নেতা।

মাহমুদ লিপটন বলেন, “আমি যখন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সঙ্গে দেখা করতে গেলাম, তিনি তখন আমাকে বললেন, ‘তোমার ইউনিয়নের আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থী ফেল করেছে। এখানেই তো তোমার সব শেষ’। আপনাদের ভালোবাসায় আমি রাজনীতিতে এসেছি। এখন যদি আমার রাজনীতি শেষ হয়ে যায় আমাকে ক্ষমা করে দেবেন।”

jagonews24

এ বক্তব্য দিতে গিয়ে বারবার কান্নায় ভেঙে পড়ছিলেন লিপটন। পাশে থাকা নেতাকর্মীদের টিস্যু দিয়ে চোখের পানি মুছতে দেখা গেছে আওয়ামী লীগের এ নেতাকে। তার আবেগঘন বক্তব্যে এসময় অনেক কর্মীকেও কাঁদতে দেখা গেছে।

লিপটন আরও বলেন, ‘আমার বিরুদ্ধে অভিযোগ আমি নাকি আমার ইউনিয়নের চেয়ারম্যানকে জয়ী করতে পারিনি। অথচ আমার সঙ্গে নবাবপুর ইউনিয়নের চেয়ারম্যান দেলোয়ার হোসেনের ৪০ বছর পারিবারিক সম্পর্ক। যারা সোনাগাজীর রাজনীতির ইতিহাস জানে না তারা আমার বিরুদ্ধে প্রোপাগান্ডা ছড়িয়েছে। তারা আমার বিরুদ্ধে অভিযোগ করে আমি নাকি চেয়ারম্যানকে হারিয়েছি। আমি কী করে এমপি নির্বাচন করবো?’

তিনি বলেন, ‘আমার বাবা একজন বীরমুক্তিযোদ্ধা, আওয়ামী লীগের তুখোর নেতা ও ইউনিয়নের সভাপতি ছিলেন। ফেনীর ইতিহাসে খাজা আহাম্মদ নবাবপুরের নাম লেখা থাকবে। আমি আপনাদের কাছে বিচার চাইলাম। আমি রাজনীতি করবো, এই জনপ্রতিনিধি হওয়ার রাজনীতি আর করবো না। ফেনী জেলার একটি ইউনিয়নে বিএনপির প্রার্থী দাঁড়িয়েছে জয় লাভ করেছে। এর দায়-দায়িত্ব আমাকে নিতে হয়েছে। দেলোয়ার সাহেব কী কারণে ফেল করেছে তা আপনারা সবাই জানেন।’

jagonews24

ফেনী-৩ (দাগনভূঞা ও সোনাগাজী) আসনে ১১ জন আওয়ামী লীগের দলীয় মনোনয়ন সংগ্রহ করেছেন। তবে মনোনয়ন পেয়েছেন যুবলীগের সাবেক প্রেসিডিয়াম সদস্য ও বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ইন্টারন্যাশনাল রিক্রুটিং এজেন্সির (বায়রা) সভাপতি শিল্পপতি আবুল বাশার।

সোনাগাজী উপজেলা আওয়ামী লীগ সভাপতি অধ্যাপক মফিজুল হকের সভাপতিত্বে যুগ্ম-সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন মিলন চেয়ারম্যান ও শাহাদাত হোসেন জুয়েলের যৌথ সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন ফেনী জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সোনাগাজী উপজেলা পরিষদের চেয়ারম্যান জহির উদ্দিন মাহমুদ লিপটন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌরমেয়র অ্যাডভোকেট রফিকুল ইসলাম খোকন, উপজেলা যুবলীগের সভাপতি আজিজুল হক হিরণ, জেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম-আহ্বায়ক ফারুক হোসেন প্রমুখ।

আবদুল্লাহ আল-মামুন/এসআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।