ফেনীতে অবরোধের সমর্থনে ছাত্রদলের বিক্ষোভ মিছিল

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ফেনী
প্রকাশিত: ১১:১০ পিএম, ০২ ডিসেম্বর ২০২৩

বিএনপি ও সমমনা দলগুলোর ডাকা আগামী ৩ ও ৪ ডিসেম্বরের অবরোধ কর্মসূচির সমর্থনে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে বিক্ষোভ মিছিল করেছেন ফেনী জেলা ছাত্রদলের নেতাকর্মীরা।

শনিবার (২ ডিসেম্বর) বিকেলে জেলা ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক জাকের হোসেন রিয়াদের নেতৃত্বে মিছিলটি রামপুর নাসির মেমোরিয়াল কলেজের সামনে থেকে শুরু হয়। এসময় অবরোধের সমর্থনে নানা স্লোগান দিয়ে মিছিলটি মহাসড়কের লালপোল এলাকায় গিয়ে শেষ হয়।

মিছিলে জেলা ও উপজেলাসহ ফেনী সরকারি কলেজ ছাত্রদলের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

রোববার সকাল ৬টা থেকে ৪৮ ঘণ্টার অবরোধ ডেকেছে বিএনপি। নবম দফার এ অবরোধ মঙ্গলবার (৫ ডিসেম্বর) সকাল ৬টায় শেষ হবে। গত বৃহস্পতিবার বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে এ কর্মসূচি ঘোষণা দেন।

গত ২৮ অক্টোবর ঢাকায় মহাসমাবেশ পণ্ড হওয়ার ঘটনার প্রতিবাদে ২৯ অক্টোবর সারাদেশে সকাল-সন্ধ্যা হরতাল দেয় বিএনপি। এরপর দলটির শীর্ষ পর্যায়ের একাধিক নেতা গ্রেফতার হন। তাদের অনেকে এখন কারাগারে।

গত ৩১ অক্টোবর থেকে সরকারের পদত্যাগ, নির্দলীয় সরকারের অধীন নির্বাচন এবং দলের গ্রেফতার নেতাকর্মীদের মুক্তির দাবিতে নিয়মিত বিরতিতে ধারাবাহিকভাবে হরতাল-অবরোধ কর্মসূচি দিয়ে যাচ্ছে বিএনপি। বিএনপির সঙ্গে যুগপৎ আন্দোলনে থাকা আরও কয়েকটি রাজনৈতিক দল এসব কর্মসূচি পালন করছে।

আবদুল্লাহ আল-মামুন/এমকেআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।