উপজেলা চেয়ারম্যান থেকে পদত্যাগ করা প্রার্থীর মনোনয়ন বাতিল

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নোয়াখালী
প্রকাশিত: ০৯:১৮ পিএম, ০৩ ডিসেম্বর ২০২৩

নোয়াখালী-১ (চাটখিল-সোনাইমুড়ী) আসনে প্রার্থী হতে সোনাইমুড়ী উপজেলা চেয়ারম্যান থেকে পদত্যাগ করা খন্দকার রুহুল আমিনের মনোনয়ন বাতিল করেছে রিটার্নিং কর্মকর্তা।

রোববার (৩ ডিসেম্বর) মনোনয়ন যাচাই-বাছাইকালে স্বতন্ত্র প্রার্থীর প্রার্থীতার সমর্থনসূচক তালিকায় তথ্যের গরমিল থাকায় তার মনোনয়ন বাতিল করা হয়েছে।

জেলা প্রশাসক ও নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা দেওয়ান মাহবুবুর রহমান বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেছন।

তিনি বলেন, স্বতন্ত্র প্রার্থী হিসেবে দেওয়া এক শতাংশ ভোটারের মধ্য থেকে নির্বাচন কমিশন কর্তৃক নির্ধারিত ১০ ভোটারের তথ্য অনুসন্ধান করে গরমিল পাওয়া গেছে। যার কারণে ওই প্রার্থীর মনোনয়ন বাতিল করা হয়েছে।

নোয়াখালী-১ (চাটখিল-সোনাইমুড়ী আংশিক) আসনে মোট ১১ জন মনোনয়নপত্র দাখিল করেন। এরমধ্যে স্বতন্ত্র প্রার্থী খন্দকার রুহুল আমিন ও একই কারণে সাইদ মোহাম্মদ তুষারের মনোনয়ন বাতিল করা হয়।

এ আসনের বৈধ প্রার্থীরা হলেন, এইচ এম ইব্রাহিম (আওয়ামী লীগ), মো. খোরশেদ আলম (গণফ্রন্ট), হারুন অর রশিদ (জাসদ), মো. শাহ আলম (ইসলামী ফ্রন্ট বাংলাদেশ), মো. মমিনুল ইসলাম (বাংলাদেশ ইসলামী ফ্রন্ট), এ কে এম সেলিম ভুইয়া (তরিকত ফেডারেশন), মো. জাহাঙ্গীর আলম (স্বতন্ত্র), মো. মোশারফ হোসেন (জাকের পার্টি), ও আবু নাছের ওয়াহেদ ফারুক (বাংলাদেশ কংগ্রেস)।

ইকবাল হোসেন মজনু/এএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।