চাঁদপুরের ৫ আসনে ১১ প্রার্থীর মনোনয়ন বাতিল

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি চাঁদপুর
প্রকাশিত: ০২:৪৯ পিএম, ০৫ ডিসেম্বর ২০২৩

চাঁদপুরের পাঁচটি আসনে জমা দেওয়া ৪৩ জনের মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে ১১ প্রার্থীর মনোনয়ন বাতিল ঘোষণা করেছেন জেলা রিটার্নিং কর্মকর্তা।

সোমবার (৪ ডিসেম্বর) জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা কামরুল হাসান সব প্রার্থীর উপস্থিতিতে কাগজপত্র যাচাই-বাছাই শেষে বৈধ ও বাতিল প্রার্থীদের নাম ঘোষণা করেন।

চাঁদপুর-১ আসনে (কচুয়া) বৈধ প্রার্থীরা হলেন আওয়ামী লীগের সেলিম মাহমুদ, জাতীয় পার্টির এ কে এম শহিদ উল্লাহ, জাসদের সাইফুল ইসলাম, জাকের পার্টির মাসউদুল হাসান।

আরও পড়ুন: কুষ্টিয়ার চার আসনে ১৭ প্রার্থীর মনোনয়ন বাতিল

এই আসনে বাতিল প্রার্থীরা হলেন- স্বতন্ত্রপ্রার্থী গোলাম হোসেন, মো. মোহাম্মদ রাহাদ চৌধুরী, মোহাম্মদ শওকত হোসেন মিয়া, বাংলাদেশ কংগ্রেসের মো. জামাল হোসেন, বাংলাদেশ ইসলামিক ফ্রন্টের মো. সেলিম প্রধান। জানা গেছে, ১ শতাংশ ভোটারের ত্রুটিপূর্ণ সই, তথ্য গোপন, কর ও বিল বকেয়ার কারণে তাদের মনোনয়ন বাতিল করা হয়েছে।

চাঁদপুর-২ আসনে (মতলব উত্তর ও মতলব দক্ষিণ) বৈধ প্রার্থীরা হলেন আওয়ামী লীগের মোফাজ্জল হোসেন চৌধুরী, জাতীয় পার্টির এমরান হোসেন মিয়া, জাকের পার্টির ওবায়েদ মোল্লা, সুপ্রিম পার্টির মোহাম্মদ মনির হোসেন, স্বতন্ত্রপ্রার্থী এম ইসফাক আহসান, জাসদের মোহাম্মদ হাছান আলী শিকদার। তবে যাচাই-বাছাইয়ের সময় উপস্থিত না থাকায় বাংলাদেশ মুসলিম লীগের মো. শাহ আলম সরকারের মনোনয়ন বাতিল করা হয়।

চাঁদপুর-৩ আসনে (সদর ও হাইমচর) বৈধ প্রার্থীরা হলেন আওয়ামী লীগের ডা. দীপু মনি, স্বতন্ত্রপ্রার্থী ড. মোহাম্মদ সামসুল হক ও মো. রেদওয়ান খান, জাতীয় পার্টির মো. মহসীন খান, জাকের পার্টির মো. কাওছার মোল্লা, বাংলাদেশ ইসলামিক ফ্রন্টের আবু জাফর মো. মঈন উদ্দিন, বাংলাদেশ তরিকত ফেডারেশনের মো. মিজানুর রহমান।

আরও পড়ুন: নাটোরের চার আসনে ১২ প্রার্থীর মনোনয়ন বাতিল

চাঁদপুর-৪ আসনে (ফরিদগঞ্জ) আওয়ামী লীগের মুহম্মদ শফিকুর রহমান, জাকের পার্টির মো. নুরুল ইসলাম, স্বতন্ত্রপ্রার্থী জালাল আহমেদ, মোহাম্মদ শহিদুল ইসলাম, ড. মোহাম্মদ শামসুল হক ভূঁইয়া, ন্যাশনাল পিপলস পার্টির আব্দুল গনি, বাংলাদেশ তরিকত ফেডারেশনের বাকী বিল্লাহ মিশকাত চৌধুরী, তৃণমূল বিএনপির মো. আব্দুল কাদের, বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলনের (বিএনএম) ড. মুহাম্মদ শাহজাহান।

ঋণ খেলাপির কারণে এ আসনের বাতিল প্রার্থীরা হলেন জাতীয় পার্টির সাজ্জাদ রশিদ, তৃণমূল বিএনপির মোহাম্মদ সেলিম।

চাঁদপুর-৫ আসনে (শাহরাস্তি ও হাজীগঞ্জ) আসনে বৈধ প্রার্থীরা হলেন আওয়ামী লীগের মেজর (অব.) রফিকুল ইসলাম, স্বতন্ত্রপ্রার্থী গাজী মাইনুদ্দিন, মো. শফিকুল আলম, ইসলামিক ফ্রন্ট বাংলাদেশের সৈয়দ বাহাদুর শাহ মোজাদ্দেদী, বাংলাদেশ তরিকত ফেডারেশনের (বিএনএফ) বাকী বিল্লাহ মিশকাত চৌধুরী, জাকের পার্টির মোহাম্মদ মকবুল আহমেদ।

আরও পড়ুন: চুয়াডাঙ্গার দুটি আসনে ১৩ প্রার্থীর মনোনয়ন বৈধ, বাতিল ৭

এ আসনে বাতিল প্রার্থীরা হলেন তথ্যে গরমিল থাকায় স্বতন্ত্রপ্রার্থী মো. জাকির হোসেন প্রধানিয়া, উপস্থিত না থাকায় জাসদের মো. মনির হোসেন মজুমদার ও মামলার তথ্য গোপন রাখায় বাংলাদেশ সংস্কৃতি মুক্তিজোটের আখতার হোসেনের মনোনয়নপত্র বাতিল করা হয়।


শরীফুল ইসলাম/জেএস/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।