বেনাপোলে ২০ সোনার বারসহ কারবারি আটক

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি বেনাপোল (যশোর)
প্রকাশিত: ০৯:০৭ এএম, ১৭ ডিসেম্বর ২০২৩

যশোরের বেনাপোল সীমান্ত দিয়ে পাচারের সময় ২০টি সোনার বারসহ আতিয়ার রহমান (৫৫) নামের এক কারবারিকে আটক করেছে বিজিবি।

শনিবার (১৬ ডিসেম্বর) রাত সাড়ে ১০টার দিকে উপজেলার পুটখালী গ্রামের পশ্চিমপাড়া থেকে তাকে আটক করা হয়। আতিয়ার রহমান ওই গ্রামের মহর আলীর ছেলে।

বিজিবি জানায়, সোনার একটি বড় চালান ভারতে পাচার হবে এরকম সংবাদের ভিত্তিতে পুটখালী বিজিবি ক্যাম্পের টহল দলের সদস্যরা সীমান্তে নিরাপত্তা জোরদার করে। পরে রাত আনুমানিক সাড়ে ১০টার দিকে একজন সন্দেহভাজন ব্যক্তি বাইসাইকেল যোগে সীমান্তের দিকে যেতে দেখা যায়। এ সময় তার গতিরোধ করে জিজ্ঞাসাবাদ করে তল্লাশি করা হয়। একপর্যায়ে তার শরীরে অভিনব কৌশলে স্কচটেপ মোড়ানো ২০ টি সোনার বার পাওয়া যায়। এ সময় তাকে আটক করা হয়। উদ্ধার সোনার ওজন দুই কেজি ৩৬০ গ্রাম। যার বাজার মূল্য দুই কোটি ১২ লাখ ৫২ হাজার টাকা।

২১ ব্যাটালিয়ন বিজিবির অধিনায়ক লে. কর্নেল খুরশীদ আনোয়ার জানান, উদ্ধার সোনার বার ট্রেজারিতে জমা দেওয়া হবে। আটক পাচারকারীর বিরুদ্ধে মামলা দিয়ে বেনাপোল পোর্ট থানায় পুলিশে সোপর্দ করার প্রক্রিয়া চলছে।

মো. জামাল হোসেন/আরএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।