ট্রলারসহ ছয় জেলেকে সাগর থেকে ধরে নিয়ে গেছে বিএসএফ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি বাগেরহাট
প্রকাশিত: ০৯:০৬ পিএম, ২৮ ডিসেম্বর ২০২৩
ফাইল ছবি

দুবলারচরের ছয় জেলেকে একটি ট্রলারসহ ধরে নিয়ে গেছে ভারতীয সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)।

বুধবার (২৭ ডিসেম্বর) দুপুর ২টার দিকে পশ্চিম সুন্দরবনের মান্দারবাড়িয়ার কাছে সাগর থেকে তাদের ধরে নিয়ে যায়।

দুবলার আলোরকোল থেকে ওই জেলেদের মহাজন বাগেরহাটের রামপালের ইসলামাবাদ গ্রামের আব্দুল হাই শেখ এ তথ্য জানান।

তিনি বলেন, বুধবার (২৭ ডিসেম্বর) দুপুর ২টার দিকে তার ছয় জেলে পশ্চিম সুন্দরবনের মান্দারবাড়ীয়ার কাছে সাগরে মাছ ধরছিলো। এসময় বিএসএফ স্পিড বোটে করে এসে তাদের ট্রলারসহ ধরে নিয়ে ভারতীয় সীমানায় চলে যায়।

ধরে নিয়ে যাওয়া জেলেরা হলেন, ট্রলার মাঝি ইলিয়াস, ইছা, আবুল, মানিক, রাসেল ও রাজু । তাদের বাড়ি বাগেরহাটের রামপাল উপজেলায়।

দুবলা ফিশারমেন গ্রুপের সভাপতি বীর মুক্তিযোদ্ধা কামাল উদ্দিন আহমেদ বলেন, বুধবার দুপুরে দুবলার আলোরকোলের ছয় জেলে সাগরে বাংলাদেশ জলসীমায় মাছ ধরছিলো। এ সময় বিএসএফ সদস্যরা তাদের ধরে নিয়ে গেছে। এ ঘটনার পর জেলেদের মধ্যে আতঙ্ক দেখা দিয়েছে। বিষয়টি প্রশাসনকে জানানো হয়েছে।

এ ব্যাপারে বাংলাদেশ কোস্টগার্ড মোংলা কন্টিনজেন্টের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট মুমতাছির আহমেদ বলেন, বিষয়টি আমরা জেনেছি। তাদেরকে আসলেই বিএসএফ নিয়েছে না নিখোঁজ রয়েছে এ ব্যাপারে আমাদের টিম কাজ শুরু করেছে।

এএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।