নির্বাচনের মাঠে তারা একা

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি মোংলা (বাগেরহাট)
প্রকাশিত: ০৫:১৩ পিএম, ০৩ জানুয়ারি ২০২৪

সঙ্গে নেই কোনো সাঙ্গপাঙ্গ। নিজের প্রচারণা নিজেই চালাচ্ছেন প্রার্থী। এমনই দৃশ্য দেখা গেলো বাগেরহাটে। লিফলেট হাতে ভোটারদের দ্বারে দ্বারে ঘুরছেন তরা। প্রার্থীরা হলেন বাগেরহাট-৩ (মোংলা-রামপাল) আসনে তৃণমূল বিএনপির ম্যানুয়েল সরকার, জাসদের শেখ নুরুজ্জামান মাসুম, বিএনএমের সুব্রত মন্ডল ও বাংলাদেশ কংগ্রেসের মফিজুল ইসলাম গাজী।

তৃণমূল বিএনপির সোনালী আঁশ প্রতীকের প্রার্থীকে দেখা গেছে মোংলা পৌর শহরের সিঙ্গাপুর মার্কেটে একা একা নির্বাচনী প্রচারণার লিফলেট বিতরণ করছেন এবং ভোট চাইছেন। রামপালের পেড়িখালী এলাকায় প্রচারণা চালাচ্ছিলেন তিনি। তৃণমূল বিএনপির প্রার্থী ম্যানুয়েল সরকার বলেন, তৃণমূল বিএনপির সঙ্গে স্থানীয় বিএনপিসহ আমার সম্প্রদায়ের (খ্রিস্টান) লোকজনের ব্যাপক সাড়া পাচ্ছি।

Vote-(6).jpg

মোংলার চাঁদপাই ও চাপড়া এলাকায় নিজেই মাইকিং করে প্রচারণা চালাচ্ছিলেন জাসদের মশাল প্রতীকের প্রার্থী শেখ নুরুজ্জামান মাসুম। তিনি বলেন, ‘নিজের কাজ নিজে করছি। এতে ভালো লাগছে। অন্যকে দিয়ে কাজ করালে ঠিকমতো করে না, শুধু টাকা টাকা করে। আমি নিজে বিভিন্ন এলাকায় প্রচারণা চালাচ্ছি। তাতে ভালো সাড়া পাচ্ছি।’

বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলনের (বিএনএম) নোঙ্গর প্রতীকের প্রার্থী সুব্রত মন্ডল। তাকেও দেখা গেলো মোংলার বটতলাসহ বিভিন্ন এলাকায় একাই লিফলেট বিতরণ করতে। তিনি বলেন, আমি স্থানীয় হওয়ায় আমার সম্প্রদায়সহ এখানকার লোকজনের সাড়া পাচ্ছি ভালোই।

Vote-(6).jpg

তবে বাংলাদেশ কংগ্রেসের ডাব প্রতীকের প্রার্থী মফিজুল ইসলাম গাজীকে প্রচারণা মাঠে এখনো দেখা যায়নি। তার কোনো পোস্টার, ব্যানার ও প্রচারণা চোখে পড়েনি।

জাতীয় পার্টির লাঙ্গল প্রতীকের প্রার্থী মনিরুজ্জামান মনিরের কিছু পোস্টার ও মাইকিং চোখে পড়লেও নির্বাচনী মাঠে দেখা মেলেনি তার।

Vote-(6).jpg

এ চার দলের প্রার্থীরা ভোটারদের কাছে একেবারেই অচেনা। তৃণমূল বিএনপির ম্যানুয়েল সরকারের বাড়ি মোংলার চিলায় হলেও তিনি মূলত ঢাকারই স্থায়ী বাসিন্দা। জাসদের শেখ নুরুজ্জামান মাসুমের বাড়ি খুলনার দাকোপে। বিএনএমের সুব্রত মন্ডলের বাড়ি মোংলার নিতাখালী-খোনকারের বেড়। বাংলাদেশ কংগ্রেসের মফিজুল ইসলাম গাজী খুলনার দাকোপের বাসিন্দা। আর জাতীয় পার্টির মনিরুজ্জামান মনিরের বাড়ি মোংলা পৌরশহরে।

তবে বাগেরহাট-৩ আসনে (মোংলা-রামপাল) নির্বাচনী মাঠ গরম করে রেখেছেন নৌকা প্রতীকের পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের উপমন্ত্রী হাবিবুন ও ঈগল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী ইদ্রিস আলী ইজারদার।

আবু হোসাইন সুমন/এসআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।