মেঘনায় নিষিদ্ধ জালসহ জেলে আটক, ৪ জনের অর্থদণ্ড

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি চাঁদপুর
প্রকাশিত: ০৮:১৯ পিএম, ১৩ জানুয়ারি ২০২৪

চাঁদপুরে মেঘনা নদীতে অভিযান চালিয়ে নিষিদ্ধ জালসহ তিন জেলেকে আটক করা হয়েছে। পরে এক জাটকা ব্যবসায়ীসহ তিন জেলেকে ১৪ হাজার টাকা অর্থদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

শনিবার (১৩ জানুয়ারি) বিকেলে বড় স্টেশন মাছঘাট এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট আর এম জাহিদ হাসান।

এর আগে সকাল থেকে দুপুর পর্যন্ত জেলা টাস্কফোর্স মেঘনা নদীর বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করে। এ সময় ৫৫ কেজি জাটকা ও অন্যান্য মাছ, একটি বেহুন্দি জাল এবং ৫০ হাজার মিটার নিষিদ্ধ কারেন্টজাল জব্দ করেন।

জেলা মৎস্য কর্মকর্তা গোলাম মেহেদী হাসান জাগো নিউজকে জানান, জেলা টাস্কফোর্সের বিশেষ কম্বিং অপারেশনের প্রথম ধাপের তৃতীয় দিনের অভিযান পরিচালিত হয়। মেঘনা মোহনাসহ আশপাশের এলাকার অভিযানে বিভিন্ন অবৈধ জাল জব্দ করা হয়।পরে তিন জেলেকে ৯ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়াও বড় স্টেশন মাছঘাট এলাকায় অভিযানে ৫০ কেজি জাটকা জব্দ করা হয়। ওই ব্যবসায়ীকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়।

তিনি আরও জানান, জব্দকৃত জাটকাসহ ৫৫ কেজি মাছ স্থানীয় মাদরাসা, এতিমখানা ও জেলখানায় বিতরণ করা হয়। কারেন্ট ও বেহুন্দি জাল নির্বাহী ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়।

অভিযানে ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা প্রকল্পের সহকারী পরিচালক মামুনুর রশীদ, সুলতান মাহমুদ, সহকারী মৎস্য কর্মকর্তা এস এম মুশফিকুর রহমান, নৌ পুলিশ এবং কোস্ট গার্ড চাঁদপুরের দুটি দল সার্বিক সহযোগিতা করেন।

শরীফুল ইসলাম/এনআইবি/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।