‘প্রতি বৃহস্পতিবার আমাদের জন্য ঈদ’

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ভোলা
প্রকাশিত: ০৮:৩৩ পিএম, ১৩ জানুয়ারি ২০২৪

প্রতি বৃহস্পতিবার ১০০ অসহায়-ভিক্ষুককে খাবার দেন ভোলার আবুল কাশেম। গত পাঁচ বছর ধরে বিশেষ এ মেহমানদারী চালিয়ে আসছেন তিনি। কাশেম হোটেলে বিনামূল্যে খাবার পেয়ে খুশি অসহায় মানুষ।

স্থানীয়রা জানান, ১৭ বছর ধরে লালমোহন পৌর শহরের চৌরাস্তার দক্ষিণ পাশের গলিতে কাশেম হোটেলের অবস্থান। এ হোটেলে শুধুমাত্র দুপুরের খাবার বিক্রি হয়। অল্প সময়ের মধ্যে বেশ জনপ্রিয়তা পায় হোটেলটি। হোটেলে যে কোনো সময় অসহায় মানুষ আসলে খাবারের ব্যবস্থা করেন আবুল কাশেম। কিন্তু গত পাঁচ বছর ধরে প্রতি বৃহস্পতিবার ১০০ মানুষকে বিনামূল্যে খাবার দেন তিনি। তার এ বিশেষ মেহমানদারীতে থাকে মাছ-মাংসসহ বিভিন্ন পদের খাবার।

এ বিষয়ে আবুল কাশেম জাগো নিউজকে জানান, অসহায় মানুষদের সামান্য খাওয়াতে পারায় নিজেকে সৌভাগ্যবান মনে করি। যতদিন বাঁচি বিশেষ মেহমানদারী অব্যাহত থাকবে।

‘প্রতি বৃহস্পতিবার আমাদের জন্য ঈদ’

কাশেম হোটেলে খেতে আসা জোসনা বেগম জানান, প্রতিদিন দূর-দূরান্তে হেটে ভিক্ষা করি। যা পাই তা দিয়ে ভালো খাবার কিনে খেতে পারি না। এজন্য প্রতি বৃহস্পতিবার লালমোহনের আবুল কাশেম ভাইয়ের হোটেলে গিয়ে দুপুরের মাছ-মাংসসহ বিভিন্ন পদের খাবার পেট ভরে খাই। প্রতি বৃহস্পতিবার আমাদের জন্য ঈদ। সেদিন আমরা ভালো খাবার খেয়ে থাকি।

লালমোহন পৌর শহরের বাসিন্দা মো. ফিরোজ মিয়া জানান, তার এমন কাজ সমাজের কাছে একটি উজ্জ্বল দৃষ্টান্ত রাখছে। এমন মানবিক কাজের জন্য তাকে স্বাগত জানাই।

লালমোহন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. তৌহিদুল ইসলাম আবুল কাশেমের এমন মানবিক কাজের প্রশংসা করে বলেন, সমাজের বৃত্তবানরা যদি এমন কাজে নিয়োজিত হয় তাহলে অসহায় ও দুস্থদের কষ্ট কমে যাবে।

জুয়েল সাহা বিকাশ/আরএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।