পায়রায় ভিড়লো ক্লিংকার ও ক্রেনবাহী দুই জাহাজ

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি কলাপাড়া (পটুয়াখালী)
প্রকাশিত: ০২:২০ পিএম, ২৪ জানুয়ারি ২০২৪

পটুয়াখালীর পায়রা সমুদ্র বন্দরে ৫৪ হাজার ৪০০ মেট্রিক টন ক্লিংকার নিয়ে নোঙর করেছে এমভি মেঘনা ভেনাস নামের একটি মাদার ভ্যাসেল।

সোমবার (২২ জানুয়ারি) ভিয়েতনাম থেকে আসা জাহাজটি বন্দরের ইনারে এসে পৌঁছানোর পরই ক্লিংকার খালাস কার্যক্রম শুরু হয়। লাইটারের মাধ্যমে নদীপথেই এ পণ্য পৌঁছানো হচ্ছে গন্তব্যে।

এছাড়াও ১৩৬৫ দশমিক ৮১ মেট্রিক টনের একটি ক্রেন নিয়ে পায়রা তাপবিদ্যুৎ কেন্দ্রের জেটিতে নোঙর করেছে এমভি জিন ঝু জিয়াং ৮৮ নামের অপর একটি মাদার ভ্যাসেল। সিঙ্গাপুর থেকে জাহাজটি পৌঁছানোর পরই ক্রেনটি আনলোড করে বিদ্যুৎকেন্দ্র কর্তৃপক্ষ। বিদ্যুৎ কেন্দ্রটিতে নির্মিত দ্বিতীয় ইউনিটের জন্য জাহাজ থেকে কয়লা আপলোডের দ্বিতীয় আনলোডার (ক্রেন) এটি।

পায়রা বন্দরের ট্রাফিক বিভাগের উপ-পরিচালক ও মিডিয়া উইংস আজিজুর রহমান জাগো নিউজকে জানান, একের পর এক জাহাজ ভিড়ছে পায়রা বন্দরে। একইসঙ্গে নির্মাণ কাজও চলছে দ্রুত গতিতে। এছাড়াও গত ৮ মাসে বন্দর কর্তৃপক্ষ রাজস্ব আদায় করেছে প্রায় ১ হাজার কোটি টাকা।

আসাদুজ্জামান মিরাজ/এফএ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।