কলাপাড়ায় ২০ কেজির কোরাল বিক্রি হলো ২১ হাজারে

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি কলাপাড়া (পটুয়াখালী)
প্রকাশিত: ০৩:০৯ পিএম, ২৪ জানুয়ারি ২০২৪

পটুয়াখালীর কলাপাড়ায় ২০ কেজি ওজনের একটি কোরাল মাছ বিক্রি হয়েছে ২০ হাজার ৫০০ টাকায়। কুয়াকাটা সংলগ্ন বঙ্গোপসাগরে সাকিল মাঝি নামের এক জেলের জালে ধরা পড়ে মাছটি।

বুধবার (২৪ জানুয়ারি) দুপুরে কুয়াকাটার মেয়র বাজারে নিয়ে গেলে শাহাবুদ্দিন নামের এক ব্যবসায়ী মাছটি কিনে নেন।

জেলে সাকিল মাঝি জানান, গতকাল আমরা সাগরে বলেশ্বর মোহনা সংলগ্ন এলাকায় জাল ফেললে অন্যান্য আরও অনেক মাছের সঙ্গে এই বড় কোরাল মাছটি ধরা পড়ে। সচরাচর এত বড় কোরাল তেমন একটা পাওয়া যায় না। তবে চার বছর আগে এই রকম একটা বড় মাছ পেয়েছিলাম।

আড়ৎদার মো. আলমগীর বলেন, জেলে সাকিল মাঝি আমাদের আড়তে মাছটি নিয়ে এলে ডাকের মাধ্যমে ১০৫০ টাকা কেজি দরে মোট ২১ হাজার টাকায় কিনে নেন ফরাজি ফিসের আড়ৎদার মো. শাহাবুদ্দিন ফরাজি।

ফরাজি ফিসের আড়ৎদার মো. শাহাবুদ্দিন ফরাজি বলেন, আমাদের কাছে সব সময় বড় মাছের অর্ডার থাকে। তাই মাছটি ১০৫০ টাকা কেজি দরে আমি কিনেছি। মাছটি ১৩০০ টাকা কেজি দরে এখন বিক্রি করবো। এলাকায় বিক্রি না হলে মাছটি ঢাকায় পাঠাবো। আশা করি ভালো দামে বিক্রি করতে পারবো।

এ বিষয়ে কলাপাড়া উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা অপু সাহা জানান, সাগরে বড় কোরাল সব সময় তেমন একটা পাওয়া যায় না। তবে সাগর-নদীর মোহনায় সব সময়ই কমবেশি বড় কোরাল পাওয়া যায়।

আসাদুজ্জামান মিরাজ/এফএ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।