সীমান্তে হত্যাকাণ্ডের প্রতিবাদে যশোরে মানববন্ধন

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি যশোর
প্রকাশিত: ০৬:৪০ পিএম, ২৫ জানুয়ারি ২০২৪

বেনাপোলে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের গুলিতে নিহত বিজিবি সদস্য মোহাম্মদ রইশুদ্দীনসহ সীমান্তে লাগাতার হত্যাকাণ্ডের প্রতিবাদে যশোরে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) দুপুরে যশোর প্রেস ক্লাবের সামনে বাংলাদেশের বিপ্লবী কমিউনিস্ট লীগের উদ্যোগে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, আমরা বন্ধু রাষ্ট্র চাই, আমরা কোনো প্রভু চাই না। ভারতীয় সীমান্ত রক্ষাকারী বাহিনী একের পর এক হত্যা করেই চলেছে। কলকাতার একটি মানবাধিকার সংগঠনের তালিকার মাধ্যমে জানতে পেরেছি, ১৯৭৬ সাল থেকে প্রায় ২৪০০ মানুষকে বাংলাদেশ সীমান্তে বিএসএফ হত্যা করেছে। আমরা স্পষ্টভাবে বলতে চাই, তারা বন্ধু রাষ্ট্র মুখে বললেও তাদের কাজে সেটা প্রমাণ করে না।

বক্তারা আরও বলেন, সীমান্ত থেকে একজন বিজিবি সদস্যকে বিএসএফ ধরে নিয়ে হত্যা করেছে। শুধু এ হত্যা নয়, ভারত আমাদের শত্রুরাষ্ট্র মনে করে, আর আমরা তাদের বন্ধু রাষ্ট্র মনে করি। তারা আমাদের অভ্যন্তরীণ ও রাজনীতি ক্ষমতা নিয়ে তারা নাক গলায়। সরকার যদি এ হত্যাকাণ্ডের প্রতিবাদ না করে তাহলে আমরা কঠোর কর্মসূচিতে যেতে বাধ্য হবো।

মানববন্ধনে বক্তব্য দেন বাংলাদেশ বিপ্লবী কমিউনিস্ট লীগের জেলা শাখার সম্পাদক তসলিমুর রহমান, জেলা কমিটির সম্পাদকমন্ডলীর সদস্য জিল্লুর রহমান ভিটু, সদস্য পলাশ বিশ্বাস প্রমুখ।

এর আগে সোমবার ভোর সাড়ে ৫টার দিকে যশোরের শার্শা উপজেলার ধান্যখোলা সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সিপাহি মোহাম্মদ রইশুদ্দীন নিহত হন।

মিলন রহমান/এনআইবি/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।