পাঁচ বছরের সাজা এড়াতে ২০ বছর পলাতক

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি চাঁদপুর
প্রকাশিত: ০৪:৫৯ এএম, ১১ ফেব্রুয়ারি ২০২৪
ছবিতে গ্রেফতার সিরাজ গাজী ও কাদির পাটওয়ারী

পাঁচ বছরের সাজা এড়াতে দীর্ঘ ২০ বছর পালিয়ে থেকেও শেষ রক্ষা হলো না সিরাজ গাজী (৫৫) নামে এক আসামির। অবশেষে পুলিশের হাতে গ্রেফতার হয়েছেন তিনি। একই সঙ্গে অন্য এক আসামি তিন বছরের সাজা এড়াতে ছয় বছর পলাতক থাকার পর পুলিশের হাতে ধরা পড়েছেন। ওই আসামির নাম কাদির পাটওয়ারী (৩৫)।

শুক্রবার (৯ ফেব্রুয়ারি) দিনগত রাতে চাঁদপুরের ফরিদগঞ্জ থানা পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে পৃথক অভিযানে এ দুই আসামিকে গ্রেফতার করে। গ্রেফতারের পর শনিবার আদালতের মাধ্যমে তাদের জেলহাজতে পাঠানো হয়।

পুলিশ জানায়, সিরাজ গাজী ফরিদগঞ্জ উপজেলার গোবিন্দপুর উত্তর ইউনিয়নের শোভান গ্রামের আল আমিনের ছেলে। তিনি একটি মামলায় পাঁচ বছরের সশ্রম কারাদণ্ডপ্রাপ্ত পরোয়ানাভুক্ত আসামি। মামলার রায় ঘোষণার পর তিনি দীর্ঘ ২০ বছর পলাতক ছিলেন।

গ্রেফতার অন্য আসামি কাদির পাটওয়ারী একই গ্রামের মৃত সিরাজুল ইসলাম পাটওয়ারীর ছেলে। তিনি অন্য একটি মামলায় তিনি বছরের সশ্রম কারাদণ্ডপ্রাপ্ত পরোয়ানাভুক্ত আসামি। মামলার রায় ঘোষণার পর তিনি ছয় বছর ধরে পলাতক ছিলেন।

ফরিদগঞ্জ থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) প্রদীপ মন্ডল গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করে জাগো নিউজকে বলেন, গোপন সংবাদের ভিত্তিতে এ দুই সাজাপ্রাপ্ত আসামিকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারের পর শনিবার দুপুরে তাদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

শরীফুল ইসলাম/এমকেআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।