নদীর মাটি তুলে ফসলি জমি ভরাট, ইউপি সদস্যকে জরিমানা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ব্রাহ্মণবাড়িয়া
প্রকাশিত: ০৮:৩১ এএম, ১২ ফেব্রুয়ারি ২০২৪
নদীর মাটি তুলে ফসলি জমি ভরাট করায় অভিযানে নির্বাহী ম্যাজিস্ট্রেট তানভীর ফরহাদ শামীম

ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরে ড্রেজার দিয়ে মাটি তুলে অবৈধভাবে ফসলি জমি ভরাট করায় এক ইউনিয়ন পরিষদ সদস্যকে ৩ লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। রোববার (১১ ফেব্রুয়ারি) বিকেলে নবীনগর পৌরসভার করিমশাহ মাজারের পশ্চিমে খাজানগর বিলে অভিযান চালিয়ে তাকে এই জরিমানা করা হয়।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন নবীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তানভীর ফরহাদ শামীম। এ সময় তার সঙ্গে ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মাহমুদা জাহান।

নবীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা তানভীর ফরহাদ শামীম জানান, বুড়ি নদী থেকে ড্রেজার দিয়ে ফসলি জমি ভরাট করা হচ্ছিল। এই ঘটনায় অভিযান চালিয়ে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইনের ২০১০ এ নবীনগর পূর্ব ইউনিয়ন পরিষদের ৪নং ওয়ার্ড সদস্য শামসুল হককে ৩ লাখ টাকা জরিমানা করা হয়।

তিনি বলেন, এ সময় আরও একটি ড্রেজার দিয়ে ফসলি জমিতে মাটি ভরাটরত অবস্থায় পাওয়া যায়। ড্রেজারের সংযোগ বিচ্ছিন্ন করে পাইপ ও অন্যান্য মালামাল নষ্ট করা হয়েছে।

আবুল হাসনাত মো. রাফি/এফএ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।