একমাস পর আখাউড়া স্থলবন্দর দিয়ে আমদানি শুরু

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ব্রাহ্মণবাড়িয়া
প্রকাশিত: ০৩:৪৩ পিএম, ১২ ফেব্রুয়ারি ২০২৪

একমাস বন্ধ থাকার পর আখাউড়া স্থলবন্দর দিয়ে পণ্য আমদানি শুরু হয়েছে। সোমবার (১২ ফেব্রুয়ারি) দুপুরে ১০টন আদা নিয়ে একটি ট্রাক আখাউড়া স্থলবন্দরে প্রবেশ করে। আর দীর্ঘ ৭ মাস পর এ বন্দর দিয়ে আমদানি হয়।

এস আর এস এম ট্রেডিং প্রাইভেট লিমিটেড নামে গাজীপুরের একটি প্রতিষ্ঠান আদাগুলো আমদানি করেছে। কাস্টমস ক্লিয়ারিংয়ে কাজ করবে স্থলবন্দরের সিঅ্যান্ডএফ এজেন্ট হাসান এন্টারপ্রাইজ।

সর্বশেষ গত বছরের ১০ জুলাই আখাউড়া স্থলবন্দর দিয়ে ৫টন আদা আমদানি করেছিল মদিনা এন্টারপ্রাইজ নামে একটি প্রতিষ্ঠান। মূলত রপ্তানিমুখী হওয়ায় আখাউড়া স্থলবন্দর দিয়ে পণ্য আমদানি অনেকটাই অনিয়মিত।

সিঅ্যান্ডএফ এজেন্ট হাসান এন্টারপ্রাইজের সত্ত্বাধিকারী হাসিবুল হাসান জানান, রমজান উপলক্ষে বন্দর দিয়ে বিভিন্ন পণ্য আমদানির প্রস্তুতি নিচ্ছেন ব্যবসায়ীরা। এর অংশ হিসেবে আদা আমদানি করা হয়েছে। আজ অথবা আগামীকাল আদাগুলো বন্দর থেকে ছাড়িয়ে নেওয়া হবে।

আখাউড়া স্থল শুল্ক স্টেশনের সহকারী রাজস্ব কর্মকর্তা মো. কামরুল পারভেজ জানান, আমদানিকৃত আদা থেকে প্রায় এক লাখ টাকা শুল্ক আদায় করা হবে। প্রয়োজনীয় পরীক্ষা-নিরীক্ষার পর আদাগুলো ছাড় দেওয়া হবে বন্দর থেকে।

আবুল হাসনাত মো. রাফি/আরএইচ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।