সুন্দরবনের খাল থেকে মৃত বাঘ উদ্ধার

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি বাগেরহাট
প্রকাশিত: ০৩:৩২ পিএম, ১৩ ফেব্রুয়ারি ২০২৪

পূর্ব-সুন্দরবনের খাল থেকে একটি মৃত বাঘ উদ্ধার করেছে বনরক্ষীরা। সোমবার (১২ ফেব্রুয়ারি) রাতে শরণখোলা রেঞ্জের কচিখালী এলাকার একটি খাল থেকে বাঘটি উদ্ধার করা হয়। এ নিয়ে গত চার বছরে তিনটি মৃত বাঘ উদ্ধার করা হয়।

খুলনার বন সংরক্ষক মিহির কুমার দে বলেন, বাঘের মৃত্যুর সঠিক কারণ জানতে ময়নাতদন্ত করা হবে। এ জন্য প্রাণিসম্পদ বিভাগের সঙ্গে সমন্বয় করে মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) সকালে প্রাণিসম্পদ বিভাগের একটি টিম কচিখালীতে এসেছে। রিপোর্ট পেলে মৃত্যুর সঠিক কারণ জানা যাবে। এছাড়া বাঘটি কীভাবে মারা গেল, বাঘের বয়সসহ অন্যান্য বিষয়গুলো বনবিভাগ অনুসন্ধানের পর জানা যাবে।

এর আগে ২০২২ সালের ২৮ জানুয়ারি বিকেলে পূর্ব সুন্দরবনের শরণখোলা রেঞ্জের দুবলার চর সংলগ্ন রুপার খাল থেকে একটি মৃত বাঘ উদ্ধার করা হয়। ২০২১ সালের ১৯ মার্চ সুন্দরবন পূর্ব বন বিভাগের শরণখোলা রেঞ্জের ভোলানদীর ধুনছেবাড়িয়া চর থেকে আরও একটি মৃত বাঘ উদ্ধার করেছিল বন বিভাগ।

আরএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।