ইউএনওর হস্তক্ষেপে মদনে সাত গ্রামের টেঁটাযুদ্ধের অবসান

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নেত্রকোনা
প্রকাশিত: ০৮:০৫ পিএম, ১৭ ফেব্রুয়ারি ২০২৪

জমি দখল, আধিপত্য বিস্তার ও তুচ্ছ ঘটনা নিয়ে নেত্রকোনার মদন উপজেলার নায়েকপুর ইউনিয়নের সাত গ্রামে বছরব্যাপী চলছিল টেঁটাযুদ্ধ। শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) মদন উপজেলা প্রশাসনের হস্তক্ষেপে নির্বাহী কর্মকর্তার সম্মেলন কক্ষে আলোচনা করে বিষয়টির নিষ্পত্তি করা হয়েছে। দীর্ঘদিনের এ সংঘাত নিষ্পত্তি হওয়ায় সাত গ্রামের জনসাধারণসহ এলাকায় স্বস্তি ফিরেছে।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, জমি দখল, আধিপত্য বিস্তার ও তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে দীর্ঘদিন আগে নায়েকপুর ইউনিয়নে দুইটি গ্রুপের সৃষ্টি হয় নোয়াগাঁও,পাছ আলমশ্রী, বাউশা, তালুক কানাই (একটি গ্রুপ) গ্রামের সঙ্গে পাশের গ্রাম আলমশ্রী, দেওয়ানপাড়া ও মাখনার (অপর গ্রুপ) বিরোধ চলমান ছিল। এ নিয়ে এলাকায় বার বার উত্তেজনা দেখা দেয়। ইতিপূর্বে দু-পক্ষের মাঝে বছর ব্যাপী টেঁটাযুদ্ধ চলমান ছিল। এলাকার পরিস্থিতি নিয়ন্ত্রণ রাখতে উপজেলা প্রশাসন, পুলিশ প্রশাসন বিভেদ নিষ্পত্তির জন্য কয়েক দফায় চেষ্টা করে ব্যর্থ হন।

ইউএনওর হস্তক্ষেপে মদনে সাত গ্রামের টেঁটাযুদ্ধের অবসান

শুক্রবার মদন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. শাহ আলম মিয়ার সভাপতিত্বে সভায় মদন উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা হাবিবুর রহমান, পৌর মেয়র সাইফুল ইসলাম সাইফ, মদন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) উজ্জ্বল কান্তি সরকার, উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল কদ্দুছ, সাধারণ সম্পাদক আব্দুল হান্নান তালুকদার শামীম, সহ-সভাপতি ইফতেকারুল আলম চৌধুরী আজাদ, ভাইস চেয়ারম্যান মুফতি আনোয়ার হোসেন ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

এ ব্যাপারে মদন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ উজ্জ্বল কান্তি সরকার জানান, নায়েকপুর ইউনিয়নের সাত গ্রামের টেঁটাযুদ্ধ নিয়ে উপজেলা প্রশাসন, আওয়ামী লীগের নেতৃবৃন্দ ও এলাকার গণ্যমান্য লোকজন আলোচনা করে বিষয়টি নিষ্পত্তি করেছেন। দুপক্ষের লোকজন টেঁটাযুদ্ধ আর করবে না বলে কথা দিয়েছেন।

এইচ এম কামাল/আরএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।