কর্মস্থলেই মারা গেলেন হাসপাতালের তত্ত্বাবধায়ক

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ব্রাহ্মণবাড়িয়া
প্রকাশিত: ১০:১৮ এএম, ১৯ ফেব্রুয়ারি ২০২৪
মৃত মোহাম্মদ ওয়াহীদুজ্জামান

কর্মস্থলেই অসুস্থ হয়ে মারা গেলেন ২৫০ শয্যা বিশিষ্ট ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক মোহাম্মদ ওয়াহীদুজ্জামান। কর্মস্থলেই অসুস্থ হয়ে চিকিৎসাধীন অবস্থায় রোববার (১৮ ফেব্রুয়ারি) বিকেল ৩টার দিকে তিনি না ফেরার দেশে চলে যান।

মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫১ বছর। তিনি স্ত্রী ও এক কন্যাসহ অসংখ্য আত্মীয়-স্বজন রেখে গেছেন।

২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতাল ব্রাহ্মণবাড়িয়ার আবাসিক চিকিৎসক (আরএমও) ফয়জুর রহমান জানান, তত্ত্বাবধায়ক স্যার দীর্ঘদিন যাবত ডায়াবেটিস, উচ্চ রক্তচাপ ও হৃদরোগে আক্রান্ত ছিলেন। রোববার জেলা প্রশাসনের একটি মিটিংয়ে যোগদান শেষে তিনি দুপুরে হাসপাতালে অফিস করতে ফিরে আসেন। হাসপাতালে তিনি অসুস্থ হয়ে পড়লে তাকে আইসিইউ স্পেশালাইজড হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে তিনি চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন।

তিনি আরও জানান, ব্রাহ্মণবাড়িয়ায় হাসপাতালের কোয়ার্টারে মোহাম্মদ ওয়াহীদুজ্জামান একাই বসবাস করতেন।

২৫০ শয্যা বিশিষ্ট ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালের চিকিৎসক, বিভিন্ন কর্মকর্তা ও সেবিকাসহ একাধিক ব্যক্তি জানান, যোগদানের পর থেকে হাসপাতালের চিকিৎসা সেবায় বিরাট পরিবর্তন এনেছেন মোহাম্মদ ওয়াহীদুজ্জামান। হাসপাতালে চিকিৎসক, নার্সসহ সকল কর্মকর্তা ও কর্মচারীদের যথা সময়ে কর্মস্থলে যোগদান এবং কর্মস্থল ত্যাগের বিষয়ে এক প্রকার বাধ্য করেছেন। হাসপাতালের বিভিন্ন খাতে সরকারি রাজস্ব বৃদ্ধি করেছেন। তার যোগদানের আগে ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালে সকাল ৮টা থেকে দুপুর দুইটা পর্যন্ত প্যাথলজি বিভাগ খোলা থাকতো। কিন্তু তিনি সকালের পাশাপাশি বৈকালিক সেবা, বিভিন্ন রোগের পরীক্ষা-নীরিক্ষার জন্য রাত আটটা পর্যন্ত প্যাথলজি বিভাগ চালু করেন। তার সময় হাসপাতালে বিভিন্ন ইতিবাচক পরিবর্তন আসে। সেবার মানের দিক দিয়ে গত বছর সারাদেশে প্রথম হয়েছে এই হাসপাতাল।

এ ব্যাপারে ব্রাহ্মণবাড়িয়া সিভিল সার্জন মোহাম্মদ একরাম উল্লাহ বলেন, তার এই আকস্মিক মৃত্যুতে আমরা খুবই মর্মাহত।

মোহাম্মদ ওয়াহিদুজ্জামান কিশোরগঞ্জ জেলার কটিয়াদি উপজেলার আচমিতা ইউনিয়নের মধ্যপাড়া গ্রামের মৃত আফতাব উদ্দিনের ছেলে। তিনি ২০২১ সালের জুন মাসে ২৫০ শয্যা বিশিষ্ট ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক (চলতি দায়িত্ব) পদে যোগদান করেন। গত ৩১ জানুয়ারি তিনি উপ-পরিচালক পদে পদোন্নতি পেয়ে এই হাসপাতালের তত্ত্বাবধায়ক পদে পূর্ণাঙ্গ দায়িত্ব পান।

আবুল হাসনাত মো. রাফি/এফএ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।