আখাউড়ায় ইমিগ্রেশন সার্ভারে ধীর গতি, যাত্রীদের দুর্ভোগ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ব্রাহ্মণবাড়িয়া
প্রকাশিত: ০৪:৫৮ পিএম, ২১ ফেব্রুয়ারি ২০২৪

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় ইমিগ্রেশন সার্ভার জটিলতায় যাত্রীদের দুর্ভোগ পোহাতে হচ্ছে। সরকারি ছুটির কারণে অতিরিক্ত যাত্রীর চাপ থাকায় এ সমস্যা হচ্ছে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

বুধবার (২১ ফেব্রুয়ারি) সকাল থেকে চেকপোস্টের ইমিগ্রেশনে জটিলতায় দুর্ভোগ পোহাতে হচ্ছে বাংলাদেশ-ভারত যাতায়াতকারী যাত্রীদের।

ইমিগ্রেশন সূত্রে জানা যায়, আন্তর্জাতিক মাতৃভাষা দিবস এবং শুক্র-শনি সপ্তাহিক বন্ধ ও শবে-বরাতসহ টানা কয়েকদিন সরকারি-বেসরকারি অফিস বন্ধ থাকছে। ফলে বুধবার সকাল থেকেই ভারত ভ্রমনকারী যাত্রীদের চাপ বেড়েছে। অতিরক্তি যাত্রী চাপে সার্ভার জটিলতায় ইমিগ্রেশন সম্পূর্ণ করতে যাত্রীদের দুর্ভোগ পোহাতে হচ্ছে।

ভারতে চিকিৎসা নিতে যাওয়া বাংলাদেশি পাসপোর্টধারী যাত্রী মো. মহসিন আলী বলেন, ‘বৃদ্ধ মাকে নিয়ে চিকিৎসার জন্য ভারত যাচ্ছি। ইমিগ্রেশনে লাইনে সকাল থেকে দাঁড়িয়ে আছি। আমার মা বৃদ্ধ এবং অসুস্থ। এখানে বসার কোনো পরিবেশ না থাকায় তিনি ক্লান্ত হয়ে পড়েছেন।

ইশিতা দেব রায় নামের আরেক যাত্রী বলেন, সরকারি ছুটি থাকায় স্বামী সন্তান নিয়ে ভারতে ঘুরতে যাচ্ছি। এ চেকপোস্ট দিয়ে আমি প্রথম ভারতে যাচ্ছি। ইমিগ্রেশনে সকাল থেকেই সার্ভার জটিলতায় বিড়ম্বনায় পোহাতে হচ্ছে। এই দিকটাতে সরকারের নজর দেওয়া উচিত। সিস্টেমগুলো আরো আপডেট হওয়া প্রয়োজন।

এ বিষয়ে ইমিগ্রেশন পুলিশের সহকারী উপপরিদর্শক (এএসআই) দেওয়ান মোর্শেদুল হক বলেন, সরকারি বন্ধ থাকায় অন্যান্য দিনের চেয়ে যাত্রী চাপ বেশি। যাত্রীর চাপ বাড়ায় ইমিগ্রেশন সার্ভার স্লো হয়ে পড়েছে। ফলে সময় বেশি লাগছে। আমরা প্রকৌশলীদের সঙ্গে কথা বলেছি। উনারাও চেষ্টা করছেন।

আবুল হাসনাত মো. রাফি/এএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।