ময়মনসিংহ সিটি নির্বাচন

মেয়র পদে লড়বেন ৫ জন, বিনা প্রতিদ্বন্দ্বিতায় কাউন্সিলর হলেন ফরহাদ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ময়মনসিংহ
প্রকাশিত: ০৯:৩৭ পিএম, ২২ ফেব্রুয়ারি ২০২৪
বিনা প্রতিদ্বন্দ্বিতায় কাউন্সিলর নির্বাচিত হয়েছেন ফরহাদ আলম

ময়মনসিংহ সিটি করপোরেশন (মসিক) নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় ১১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর নির্বাচিত হয়েছেন ফরহাদ আলম।

বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা সফিকুল ইসলাম জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, ১১ নম্বর ওয়ার্ডে ফরহাদ আলমসহ দুজন মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। তবে, তার প্রতিদ্বন্দ্বীর প্রার্থিতা অবৈধ বলে ঘোষণা করা হয়। পরে তিনি আর আবেদন করেননি। মনোনয়ন প্রত্যাহারের শেষ দিনে কোনো প্রতিদ্বন্দ্বী না থাকায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় ১১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর নির্বাচিত হয়েছেন ফরহাদ আলম।

এ বিষয়ে জানতে নবনির্বাচিত কাউন্সিলর ফরহাদ আলমের নম্বরে একাধিকবার ফোন করলেও তা ব্যস্ত দেখায়।

এদিকে মনোনয়ন প্রত্যাহার করে নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন অ্যাডভোকেট ফারামার্জ আল নূর রাজীব। তবে সংরক্ষিত নারী কাউন্সিলর পদে কোনো প্রার্থী মনোনয়ন প্রত্যাহার না করলেও নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন ৯ কাউন্সিলর প্রার্থী।

সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা সফিকুল ইসলাম বলেন, মেয়র পদে মোট সাতজন মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। এরমধ্যে অধ্যাপক গোলম ফেরদৌস জিল্লুর মনোনয়ন বাতিল হয়ে যায়। মনোনয়ন প্রত্যাহার করে নিয়েছেন অ্যাডভোকেট ফারামার্জ আল নূর রাজীব। বর্তমানে মেয়র পদে মোট পাঁচজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করবেন।

তারা হলেন সদ্য পদত্যাগ করা সিটি মেয়র ও মহানগর আওয়ামী লীগের সভাপতি মো. ইকরামুল হক টিটু, জেলা আওয়ামী লীগের সভাপতি এহতেশামুল আলম, শহর আওয়ামী লীগের সাবেক সভাপতি সাদেকুল হক খান (টজু), জাতীয় পার্টির প্রার্থী শহীদুল ইসলাম (স্বপন মন্ডল) এবং কেন্দ্রীয় কৃষক লীগের সাবেক সদস্য কৃষিবিদ ড. রেজাউল হক।

সিটি করপোরেশনে ৩৩টি সাধারণ ওয়ার্ডে মোট ভোটার সংখ্যা তিন লাখ ৩৬ হাজার ৪৯০ জন। এরমধ্যে এক লাখ ৬৩ হাজার ৮৭১ জন পুরুষ এবং এক লাখ ৭২ হাজার ৬১০ জন নারী। তৃতীয় লিঙ্গের ভোটার ৯ জন। আগামী ৯ মার্চ ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ১২৮টি কেন্দ্রে ময়মনসিংহ সিটি করপোরেশন নির্বাচন ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

মঞ্জুরুল ইসলাম/এসআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।