গাইবান্ধায় পাসপোর্ট অফিসে দালাল চক্রের তিন সদস্য আটক

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি গাইবান্ধা
প্রকাশিত: ০৭:২৮ পিএম, ২৫ ফেব্রুয়ারি ২০২৪

গাইবান্ধা আঞ্চলিক পাসপোর্ট কার্যালয়ে অভিযান চালিয়ে দালাল চক্রের তিন সদস্যকে আটক করেছে দুদক।

রোববার (২৫ ফেব্রুয়ারি) জেলা সমন্বিত রংপুর বিভাগের দুদকের সহকারী পরিচালক হোসাইন শরিফের নেতৃত্বে ছয় সদস্যদের একটি টিম পাসর্পোট অফিসে অভিযান চালিয়ে তাদেরকে আটক করে।

আটকরা হলেন- সোহেল মিয়া (৩৫), কাঞ্চন মিয়া (৩০) ও রুবেল মিয়া (২৯)। তাদের বাড়ি গাইবান্ধা সদর উপজেলায়।

দুদক সূত্র জানায়, গাইবান্ধা আঞ্চলিক পাসপোর্ট কার্যালয়ে দালালের দৌরাত্ম্য ও সেবা পেতে মানুষের ভোগান্তিসহ নানা অভিযোগে ছয় সদস্যের একটি টিম অভিযান চালায়। টিমের সদস্যরা ছদ্মবেশে গাইবান্ধা আঞ্চলিক পাসর্পোট অফিসে আগত সেবাগ্রহীতাদের সঙ্গে কথা বলে হয়রানি ও ঘুষের অভিযোগের সত্যতা পায়।

এসময় দালাল চক্রের তিন সদস্যকে অতিরিক্ত টাকাসহ হাতে নাতে আটক করা হয়। পরে গাইবান্ধা জেলা প্রশাসনের কাযার্লয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট সুলতানা রাজিয়া ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। আদালত তাদের সাতদিনের বিনাশ্রম কারাদণ্ড দেন।

জেলা সমন্বিত রংপুর বিভাগীয় দুদকের সহকারী পরিচালক হোসাইন শরিফ বলেন, সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে পাসপোর্ট অফিসে অভিযান চালানো হয়। অভিযানে অনেক অভিযোগের সত্যতা মিলেছে। অনুসন্ধানে অফিসের আশপাশে গড়ে উঠা দোকান থেকে দালাল চক্র নিয়ন্ত্রণের প্রমাণ মিলেছে। তিনজনকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে কারাদণ্ড দিয়ে কারাগারে পাঠানো হয়েছে।

গাইবান্ধা আঞ্চলিক পাসপোর্ট কার্যালয়ের সহকারী পরিচালক সরবেশ আলী বলেন, অফিসে অফিসের কেউ দালাল চক্রে জড়িত নয়।

শামীম সরকার শাহীন/এএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।